AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

হোয়াটসঅ্যাপের আসছে পরিবর্তন


Ekushey Sangbad
তথ্যপ্রযুক্তি ডেস্ক
০৭:০৩ পিএম, ৩ জুলাই, ২০২২
হোয়াটসঅ্যাপের আসছে পরিবর্তন

বর্তমানে মেসেজিং অ্যাপ হিসেবে সবচেয়ে বেশি ব্যবহার হয় হোয়াটসঅ্যাপ। সামাজিক যোগাযোগের এই প্লাটফর্মটিও ব্যবহারকারীদের কথা মাথায় রেখে নিয়মিত পরিবর্তন আনছে। সেই ধারাবাহিকতায় এবার ডিলিট ফর এভরিওয়ানে আসছে বড়ধরনের পরিবর্তন।

তবে হোয়াটসঅ্যাপের ডিলিট ফর এভরিয়ান ফিচার অন্যন্ত জনপ্রিয়। এর মাধ্যমে কোনো মেসেজ ভুল করে পাঠালে তা ডিলিট করা সম্ভব। বর্তমানে ১ ঘণ্টা ৮ মিনিট ১৬ সেকেন্ড সময়ের মধ্যে যাকে মেসেজ করছেন তার কাছ থেকে টেক্সট, ইমেজ বা ভিডিও ডিলিট করা সম্ভব।

তারপর আর সম্ভব নয়। কিন্তু নতুন আপডেট অনুযায়ী এবার থেকে দুদিনেরও বেশি সময়ের মধ্যে ডিলিট ফর এভরিয়ান ফিচার ব্যবহার করা সম্ভব।

কিন্তু সম্প্রতি একটি রিপোর্ট প্রকাশ করেছে ওয়াবেটাইনফো। তাদের প্রকাশিত রিপোর্ট অনুযায়ী এবার থেকে দুই দিন ১২ ঘণ্টা পর্যন্ত ডিলিট ফর এভরিওয়ান ফিচার ব্যবহার করা যাবে। এ হিসেবে প্রায় ৩৬ ঘণ্টা পর্যন্ত অপর প্রান্তের ব্যক্তিকে পাঠানো মেসেজ ডিলিট করা সম্ভব।

বিশেষজ্ঞরা মনে করছেন, এই ফিচার চালু করার ফলে বেশ সুবিধা হবে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের। কারণ অনেক ক্ষেত্রে হোয়াটসঅ্যাপ-এ পাঠানো মেসেজ বেশ কিছু সময় পর ডিলিট করার প্রয়োজন হয়। সেক্ষেত্রে এই ফিচার ব্যবহার করার ফলে তা আরও সুবিধা হবে।

একুশে সংবাদ/এসএস

Link copied!