ঢাকা শনিবার, ১৬ অক্টোবর, ২০২১, ১ কার্তিক ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

পাঁচটি রঙে বাজারে আইফোন ১৩ পাওয়া যাবে 


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০১:৫১ পিএম, ১৫ সেপ্টেম্বর, ২০২১
পাঁচটি রঙে বাজারে আইফোন ১৩ পাওয়া যাবে 

বুধবার (১৫ সেপ্টেম্বর) ক্যালিফোর্নিয়ার অ্যাপল পার্কে আইফোন ১৩ আর অ্যাপল ওয়াচ ৭ এর আত্মপ্রকাশ অনুষ্ঠান হয়েছে।

আইফোনের নতুন মডেলের সেলফোনের জন্য মুখিয়ে ছিলেন বিশ্বের অসংখ্য মানুষ। কিন্তু নতুন এই ফোনের ডিজাইনে খুব বেশি চমক দেখা গেল না। অনেকটা আগের অর্থাৎ আইফোন ১২ মডেলের মতোই দেখতে নতুন এই আইফোন।

ডিজাইনে কোনো চমক না থাকলেও ব্যাটারি এবং কার্যকারিতার দিক দিয়ে পুরনো মডেলগুলোর চেয়ে অনেক উন্নতমানের আইফোন ১৩। আগের থেকে ৫০ শতাংশ বেশি দ্রুত পারফরম্যান্স দেবে অ্যাপলের নতুন চিপ। পুরনো সিরিজের থেকে কমপক্ষে আড়াই ঘণ্টা বেশি ব্যাটারি ব্যাকআপ দেবে আইফোন ১৩।

এই বিষয়ে সম্প্রতি আইফোন ১৩-র দাম নিয়ে ‘অ্যাপল হাব’ ব্লগে একটি রিপোর্ট প্রকাশিত হয়। সেখানেই প্রথম বলা হয়েছিল, আইফোনের দাম হতে পারে ৭৯৯ ডলার বাংলাদেশি মুদ্রায় ৬৭ হাজার ৯১৫ টাকা (১ ডলার ৮৫ টাকা ধরে)। মডেল আত্মপ্রকাশের অনুষ্ঠানেও সেই দামই ঘোষণা করা হয়েছে। তবে বাংলাদেশে ভ্যাটসহ অন্যান্য চার্জ যুক্ত হলে এ ফোনের দাম আরও বাড়বে বলে হিসাবে দেখা গেছে।

এই নতুন মডেলের আইফোন ১৩ থাকছে রিয়ার টুইন ক্যামেরা। প্রসেসর এ১৫ বায়োনিকের। বাজারে মোট পাঁচটি রঙে পাওয়া যাবে আইফোন ১৩— গোলাপি, নীল, কালো (মিডনাইট), লাল (প্রোডাক্ট রেড) আর স্টারলেট। খুব শীঘ্রই আইফোন ১৩ বাজারে পাওয়া যাবে।

একুশে সংবাদ/রাফি