AB Bank
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ডেঙ্গুর বেস্ট ট্রিটমেন্ট হচ্ছে প্রিভেনশন বা প্রতিরোধ : স্বাস্থ্যমন্ত্রী


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০১:৪৯ পিএম, ১৩ এপ্রিল, ২০২৪
ডেঙ্গুর বেস্ট ট্রিটমেন্ট হচ্ছে প্রিভেনশন বা প্রতিরোধ : স্বাস্থ্যমন্ত্রী

`স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাজ ডেঙ্গু আক্রান্ত রোগীদের চিকিৎসা করা। আমরা সেটি নিয়ে মিটিং করেছি, যাতে কোনও ধরনের ঘাটতি না হয়। সেই ব্যবস্থা আমরা নিয়েছি, ভবিষ্যতে আরও নেবো। তবে ডেঙ্গুর বেস্ট ট্রিটমেন্ট হচ্ছে প্রিভেনশন বা প্রতিরোধ।‍‍`

শনিবার (১৩ এপ্রিল) সকালে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতাল পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ডেঙ্গুর চিকিৎসায় এখন সারা দেশের চিকিৎসকরা অভিজ্ঞ। সুতরাং আমরা আগে প্রতিরোধ করি। আমাদের দায়িত্ব প্রত্যেকের বাড়ি পরিষ্কার রাখা। তাহলে ডেঙ্গুর উপদ্রপ থেকে রক্ষা পাবো। আর চিকিৎসার ক্ষেত্রে যথাসাধ্য চেষ্টা করবো, মানুষ যাতে বিনা চিকিৎসায় মারা না যায়।

কুর্মিটোলা হাসপাতালের স্বাস্থ্যসেবা দেখে সন্তুষ্ট জানিয়ে ডা. সামন্ত লাল সেন বলেন, তবে একটা জিনিস করতে হবে, এই হাসপাতাল অনেক বড়, সেই হিসাবে এখানে অনেক জায়গা খালি পড়ে আছে। কারণ জনবলসংকট। আমরা আজ দেখে সেটি ভালো করে বুঝতে পেরেছি। সচিব ও ডিজিকে আমি বলেছি, আমরা যত দ্রুত সম্ভব কিছু জনবল দিয়ে এই হাসপাতালকে আরও সচল করবো। এতে অন্যান্য সরকারি হাসপাতালের ওপর চাপ কমবে।

এ সময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. রোকেয়া সুলতানা, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. জাহাঙ্গীর আলম, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশিদ আলম প্রমুখ।

একুশে সংবাদ/ বা. ট্রি/এসএডি

Link copied!