ঢাকা বৃহস্পতিবার, ০৭ জুলাই, ২০২২, ২২ আষাঢ় ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

বিশ্বে বাড়ছে করোনায় মৃত্যুর সংখ্যা


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১১:৩৭ এএম, ২২ জুন, ২০২২
বিশ্বে বাড়ছে করোনায় মৃত্যুর সংখ্যা

করোনা মহামারিতে বিশ্বজুড়ে প্রতিদিনই আক্রান্ত ও মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে। গত ২৪ ঘণ্টায় করোনায় বিশ্বব্যাপী মৃত্যু আরও বেড়েছে। বেড়েছে নতুন শনাক্ত রোগীর সংখ্যাও। 

গত একদিনে বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ১ হাজার ১৮২ জনের আর শনাক্ত হয়েছে ৭ লাখ ১১ হাজার ৯৫২ জন।

 

বুধবার (২২ জুন) সকালে ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

 

এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৪৩ হাজার ৩৫৭ জনের আর আক্রান্ত হয়েছেন ৫৪ কোটি ৫৬ লাখ ৫৩ হাজার ৫১৫ জন।

 

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ মৃত্যু হয়েছে তাইওয়ানে আর সর্বোচ্চ আক্রান্ত হয়েছে  জার্মানীতে। জার্মানিতে মৃত্যু হয়েছে ৬৫ জনের আর আক্রান্ত হয়েছেন ১ লাখ ২২ হাজার ৫৯৭ জন ও তাইওয়ানে ১১৫ জনের মৃত্যু এবং আক্রান্ত হয়েছেন ৫৬ হাজার ৪০৪ জন।

 

একই সময়ে উত্তর কোরিয়ায় সংক্রমিত হয়েছেন ১৭ হাজার ২৬০ জন এবং মৃত্যু হয়েছে ৭৩ জনের। যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ১৭৪ জন এবং শনাক্ত হয়েছে ৬৯ হাজার ৩৯৮ জনের। ইতালিতে আক্রান্ত ৬২ হাজার ৭০৪ জন এবং মৃত ৬২ জন। রাশিয়ায় আক্রান্ত ২ হাজার ৫০০ জন এবং মৃত্যু ৬০ জন। গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে আক্রান্ত ৯৫ হাজার ২১৭ জন এবং মৃত্যু হয়েছে ৫৬ জনের। ব্রাজিলে মৃত ২১৯ জন এবং আক্রান্ত ৬৮ হাজার ১০২ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ৫৮ জন এবং আক্রান্ত ৩১ হাজার ৫৬৯ জন।

 

এছাড়া গত ২৪ ঘণ্টায় কানাডায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ১ হাজার ৮৯৬ জন এবং মৃত্যু হয়েছে ৮ জনের। একই সময়ে থাইল্যান্ডে নতুন করে সংক্রমিত হয়েছেন ১ হাজার ৭১৪ জন এবং ২১ জনের মৃত্যু হয়েছে। চিলিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৮৯২ জন এবং মৃত্যু হয়েছে ৯ জনের। জাপানে আক্রান্ত হয়েছেন ১০ হাজার ২০৭ জন এবং মৃত্যু ১৩ জনের।

 

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাস ধরা পড়ে। এরপর ধীরে ধীরে তা ছড়িয়ে পড়ে সারাবিশ্বে। মহামারি করোনাভাইরাস এখন পর্যন্ত সারাবিশ্বে তান্ডব চালিয়ে যাচ্ছে। প্রায় প্রতিদিনই বাড়ছে মৃত্যুর মিছিল। বাড়ছে শনাক্তও। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করেছে।

 

একুশে সংবাদকম/ন.ফ.জা.হা