AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আজ শনাক্ত ৩৭৩, মৃত্যু ১


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৬:১৬ পিএম, ২৭ ডিসেম্বর, ২০২১
আজ শনাক্ত ৩৭৩, মৃত্যু ১

ছবি: সংগৃহীত

দেশে গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী করোনাভাইরাসে (কোভিড ১৯) আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৮ হাজার ৬১ জনে। মারা যাওয়া ওই নারী ঢাকা বিভাগের বাসিন্দা। করোনায় আক্রান্ত হিসেবে নতুন করে শনাক্ত হয়েছেন ৩৭৩ জন। এ নিয়ে দেশে এখন পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৮৩ হাজার ৬২৬ জনে।

সোমবার (২৭ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের করোনা পরিস্থিতি সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সারাদেশের ৮৫১টি ল্যাবরেটরিতে ১৭ হাজার ২২টি নমুনা সংগ্রহ ও ১৭ হাজার ২৭১টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হন ৩৭৩ জন। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২ দশমিক ১৬ শতাংশ। আগের দিন ছিল ১ শতাংশের নিচে। সেই হিসাবে মৃত্যু কমলেও দেশে শনাক্তের হার বেড়েছে। এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট ১ কোটি ১৪ লাখ ১০ হাজার ২৯৬টি নমুনা পরীক্ষা করা হয়। এতে মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৮৩ হাজার ৬২৬ জনে। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের মোট হার ১৩ দশমিক ৮৮ শতাংশ।

আরও বলা হয়, একদিনে সেরে উঠেছেন ৩২৩ জন। এ নিয়ে করোনায় আক্রান্ত হওয়ার পর চিকিৎসা শেষে সুস্থ হয়ে ওঠা ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৪৭ হাজার ৭৫০ জন। প্রতি ১০০ জনে সুস্থতার হার ৯৭ দশমিক ৭৩ শতাংশ বলে বিজ্ঞপ্তিতে প্রকাশ করা হয়েছে।

একুশে সংবাদ/রাফি

Link copied!