ঢাকা শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১, ৯ আশ্বিন ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

গত ২৪ ঘন্টায় করোনায় যশোরে মৃত্যু ৫   


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৭:২৭ পিএম, ৩০ জুন, ২০২১
গত ২৪ ঘন্টায় করোনায় যশোরে মৃত্যু ৫    

যশোরে করোনায় মৃত্যু আক্রান্ত কিছুটা কমেছে। গত ২৪ ঘন্টায় যশোরে করোনায় মৃত্যু ৫ জন শনাক্ত আরো ২৮১ জন। এদের মধ্যে দু’জন রেডজোনে ও তিন জনের ইয়োলোজোনো মৃত্যু হয়েছে। এ অবস্থায় মাস্ক পরা ও স্বাস্থ্য বিধি পালনের উপর সরকার কঠোরতা অবলম্বন করছে। ইতোমধ্যে লগডাউন চলছে যশোর জেলার প্রতিটি মহল্লায়।

যশোরের সিভিল সার্জন শেখ আবু শাহীন জানান, গত ২৪ ঘন্টায় যশোরে ৬৮৮ জনের নমুনা পরীক্ষায় ২৮১ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে সদর উপজেলায় ২০২ জন। এছাড়া, কেশবপুরে ১০, ঝিকরগাছায় ১৮, অভয়নগরে ৯, মণিরামপুরে ১৮, শার্শায় ৪ ও চৌগাছায় ৪ জন করে রয়েছে। এ পর্যন্ত জেলায় আক্রান্তের সংখ্যা ১২৩৬৫ জন। সুস্থ হয়েছে ৭৪৬৯ জন। মৃত্যু হয়েছে ১৪৫ জনের।

হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার আরিফ আহমেদ জানান, গত ২৪ ঘন্টায় যশোর মেডিকেল কলেজ হাসপাতালে ৫ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে রেডজোনে ২ জন ও ইয়োলোজোনে ৩ জন রয়েছে। বর্তমান রেডজোনে ৯৯ জন ও ইয়োলোজোনো ৫১ জন চিকিৎসাধীন রয়েছেন।

যশোরের সিভিল সার্জন শেখ আবু শাহীন জানান, স্বাস্থ্যবিধি মানা ও মুখে মাস্ক সঠিক উপায়ে ব্যবহার না করলে আক্রান্তের ঝুঁকি অবশ্যই বাড়বে। কেননা হাঁচি ও কাশির মাধ্যমে এ ভাইরাসটি ছড়ায়। হঠাৎ সংক্রামক বেড়ে যাওয়ায় তিনি সকলকে সচেতন থাকতে আহ্বান জানিয়েছেন।

 

 

 

একুশে সংবাদ/ইয়া/ব