ঢাকা শুক্রবার, ০৬ আগস্ট, ২০২১, ২২ শ্রাবণ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

মদনের ইউএনও বুলবুল আহমেদ সর্বমহলে প্রশংসিত


Ekushey Sangbad
মদন উপজেলা প্রতিনিধি
০২:৩৬ পিএম, ৪ জুলাই, ২০২১
মদনের ইউএনও বুলবুল আহমেদ সর্বমহলে প্রশংসিত

মদন উপজেলা নির্বাহী অফিসার মো. বুলবুল আহমেদ দায়িত্ব গ্রহণের পর থেকেই প্রশাসনিক ও মানবিক কর্মকান্ডে ব্যাপক আলোচিত হয়েছেন। দাপ্তরিক ও সুবিধাবঞ্চিত মানুষের সেবায় অভিজ্ঞ সুশীল সমাজের ব্যক্তিবর্গ সহ সাধারণ মানুষের কাছে তিনি একজন প্রশংসিত কর্মকর্তা। গত ৫জুলাই ২০২০ইং যোগদানের পর থেকে করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতার লক্ষ্যে উপজেলার চেহারা পাল্টে দিয়েছেন। সরকারি-বেসরকারি প্রতিটি দপ্তরে মাস্ক ব্যবহার করা বাধ্যতামূলক ও জনসচেতনতা গড়ে তুলতে মাইকিং সহ বিভিন্ন প্রচার এবং মনিটরিং অব্যাহত রেখেছেন। প্রতিটি দপ্তরে ‘নো মাষ্ক, নো সেবা’ সার্ভিস চালু রেখেছেন।  

মদনের সকল মুক্তিযোদ্ধাদের জন্য যেকোন কাজে অগ্রাধিকার পরামর্শ দিয়ে থাকেন। জেলা প্রশাসনের সহায়তায় করোনাকালীন স্কুল-কলেজ ও মাদ্রাসা পড়ুয়া ছাত্র-ছাত্রীরা যাতে ঝড়ে না পড়ে সেজন্য অনলাইন ক্লাস ব্যবস্থা চালু রাখার জোর তৎপরতা চালিয়ে যাচ্ছেন। প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে বঙ্গবন্ধু কর্নার স্থাপনের জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠান কর্তৃপক্ষকে জোর তাগিদ প্রদান করেন। মদনে মাদক, ইভটিজিং ও বাল্যবিবাহ-মুক্ত করতে তিনি কঠোর তৎপরতা অব্যাহত রেখেছেন। 

সামাজিক যোগাযোগ ফেসবুক মাধ্যম সহ যেকোনো মাধ্যমে কোন অসহায়-হতদরিদ্র সুবিধাবঞ্চিত মানুষের খবর পেলেই ছুটে যান তিনি। সরজমিন পরিদর্শন করে উক্ত সুবিধাবঞ্চিত মানুষগুলোর প্রাপ্যতা অনুযায়ী সরকারিভাবে (বয়স্ক/বিধবা/স্বামী পরিত্যক্তা/প্রতিবন্ধী ভাতা, ভিজিএফ/ভিজিডি কার্ড সহ অন্যান্য) সেবা দেওয়ার ব্যবস্থা গ্রহণ করছেন। 

জানা গেছে, চানগাও ইউনিয়নের মৈদাম গ্রামের  ৬ সন্তানের জননী জুলেখা  জীবন যুদ্ধে পঙ্গু এক সন্তান ও মানসিক ভারসাম্যহীন মা। থাকার জায়গা না থাকায় অন্যের বাড়িতে থেকে ভিক্ষাবৃত্তির পাশাপাশি মানুষের কাছ থেকে হাত পেতে কিছু টাকা জমিয়ে তা দিয়ে পাঁচ-ছয় বছর আগে ৫শতক জমি ক্রয় করেন। এমন সংবাদ পত্রিকা প্রকাশ হলে উপজেলা নির্বাহি অফিসার বুলবুল আহমেদ সরোজমিনে দেখে তাকেও একটি সরকারি ঘর বরাদ্দ দেন । 

এছাড়াও মদন পৌর সদরে বাড়িভাদেরা গ্রামের হতদরিদ্র পরিবারের সন্তান মাকসুদা অগ্নিদগ্ধ হয়ে চিকিৎসার অভাবে বাড়িতে পছন দরছে  এমন সংবাদ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার হলে উপজেলা নির্বাহি অফিসার বুলবুল আহমেদ তার বাড়িতে গিয়ে  দেখে  তার সকল চিকিৎসার ব্যয়ভার বহন করেন এবং শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করে চিকিৎসা করান মাকসুদা এখন সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়িতে স্বাভাবিক জীবন-যাপন করছেন ।

এছাড়া ভূমিহীন ও গৃহহীনদের জন্য সরকারিভাবে ভূমি ও ঘর নির্মাণ করে দিচ্ছেন। তিনি বর্তমান সরকারের বিভিন্ন প্রকল্প বা সরকারি দান-অনুদান সরজমিন পরিদর্শন করে তা শতভাগ বাস্তবায়ন করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। 

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার বুলবুল আহমেদ জানান, জেলা প্রশাসন ও প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক মাঠ পর্যায়ে সরকারের উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন ও সাধারণ মানুষের সেবা দেওয়া এটা আমার দায়িত্ব ও কর্তব্য। আমি শুধু সঠিকভাবে তা পালন করার চেষ্টা করছি।  

 

একুশে সংবাদ/সাকের/ব