AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আজ ঝড়-বৃষ্টির সঙ্গে থাকবে গরমের অস্বস্তি


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০১:৪২ পিএম, ১৩ এপ্রিল, ২০২২
আজ ঝড়-বৃষ্টির সঙ্গে থাকবে গরমের অস্বস্তি

ছবি: সংগৃহীত

আবহাওয়া অধিদপ্তর বুধবারও দেশের ৬ বিভাগে ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিয়েছে। তবে ঝড়-বৃষ্টির সঙ্গে গরমের অস্বস্তিও বিভিন্ন অঞ্চলে থাকতে পারে।

বুধবার সকাল থেকে ঢাকার আকাশে রয়েছে মেঘের আনাগোনা। তার সাথে রয়েছে ভ্যাপসা গরমের অস্বস্তি। যদিও ৩৫ ডিগ্রি সেলসিয়াসের নিচে রয়েছে ঢাকার তাপমাত্রা।

আবহাওয়া বিভাগ জানিয়েছে, মঙ্গলবার সকাল ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম, রাজশাহী ও খুলনা ছাড়া সব বিভাগেই কম-বেশি বৃষ্টি হয়েছে বল। এসময় কুড়িগ্রামের রাজারহাটে সবচেয়ে বেশি ৯৭ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

এই বিষয়ে আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ বলেন, বুধবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে, সেইসঙ্গে বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টিও হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া দেশের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে জানান এ আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ।

বুধবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিলো নিকলিতে ১৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস ছিল রাজশাহীতে। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিলো ৩৩ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

এছাড়াও বুধবার সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, দিনাজপুর, টাঙ্গাইল, ময়মনসিংহ, সিলেট এবং কুমিল্লা অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে দমকা বা ঝড়ো হাওয়াসহ অস্থায়ীভাবে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। ১ নম্বর সংকেত দেখাতে বলা হয়েছে এসব এলাকার নৌবন্দরকে।

একুশে সংবাদ/রাফি

Link copied!