AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ঢাকাসহ ঝড়-বৃষ্টির আভাস ৬ বিভাগে


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১২:৪১ পিএম, ১২ এপ্রিল, ২০২২
ঢাকাসহ ঝড়-বৃষ্টির আভাস ৬ বিভাগে

ছবি: একুশে সংবাদ

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর মঙ্গলবারও ৬ বিভাগে ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিয়েছে। ঝড়ের সঙ্গে বৃষ্টি হচ্ছে গত কয়েকদিন ধরে দেশের বিভিন্ন অঞ্চলে। বৃষ্টির সঙ্গে কোথাও শিলা পড়ছে। তবে উত্তরাঞ্চলে বেশি ঝড়-বৃষ্টির প্রবণতা। এ প্রবণতা আগামী তিনদিন অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

মঙ্গলবার সকাল থেকেই ঢাকার আকাশ মেঘলা। সঙ্গে রয়েছে অস্বস্তিকর ভ্যাপসা গরম। উত্তর ও মধ্যাঞ্চলে বৃষ্টি-ঝড় বৃষ্টির বিস্তৃতি থাকলেও দেশের দক্ষিণাঞ্চল একেবারেই বৃষ্টিহীন।

সোমবার সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি ২৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে সিলেটে। এ সময়ে ঢাকায়ও সামান্য বৃষ্টি হতে দেখা গেছে।

এই বিষয়ে আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক বলেন, মঙ্গলবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় ময়মনসিংহ, সিলেট ও রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে, সেইসঙ্গে বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টিও হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া দেশের কিছু কিছু জায়গায় আংশিক মেঘলা আকাশসহ প্রধানত শুষ্ক থাকতে পারে আবহাওয়া।

তিনি আরও বলেন, এ সময়ে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। মঙ্গলবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা নিকলিতে ১৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। সোমবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে, ৩৬ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস বলে জানান এই আবহাওয়াবিদ।

একুশে সংবাদ/রাফি/জা

Link copied!