AB Bank
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ডিপফেকের শিকার হয়ে পুলিশের দ্বারস্থ রণবীর সিং


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
১২:৫৪ পিএম, ২৩ এপ্রিল, ২০২৪
ডিপফেকের শিকার হয়ে পুলিশের দ্বারস্থ রণবীর সিং

বলিউড অভিনেতা রণবীর সিং ডিপফেকের শিকার হয়ে পুলিশের দ্বারস্থ হয়েছেন। তার আগে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ওই ভুয়া ভিডিও নিয়ে ভক্তদের সতর্কও করেন অভিনেতা।

 

সোমবার (২২ এপ্রিল) রণবীরের মুখপাত্র জানান, সোশ্যাল মিডিয়ায় প্রচার হওয়া অভিনেতার ‘ডিপফেক’ ভিডিওটির বিরুদ্ধে মুম্বাই পুলিশের সাইবার অপরাধ দমন শাখায় অভিযোগ দেওয়া হয়েছে। ভুয়া ভিডিওটিতে ‘এইট্টি থ্রি’ ছবির অভিনেতাকে একটি বিশেষ রাজনৈতিক দলের বিরুদ্ধে মতামত পোষণ করতে দেখা যায়। আসলে সম্প্রতি বারাণসীতে পোশাকশিল্পী মণীশ মালহোত্রার একটি ফ্যাশন শোতে অংশ নিয়েছিলেন অভিনেতা।

সংবাদমাধ্যমকে ফ্যাশন শোয়ের অভিজ্ঞতা জানিয়েছিলেন রণবীর। ভুয়া ভিডিওটিতে সেটিরই অংশ ব্যবহার করা হয়েছে। কৃত্রিম বুদ্ধিমত্তার (এআই) সাহায্যে রণবীরের কণ্ঠস্বর অনুকরণ করে অন্য কথা বসানো হয়েছে। রণবীরের ভুয়া ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই অভিনেতা এক্স হ্যান্ডেলে লেখেন, বন্ধুরা ডিপফেক থেকে বাঁচুন।

সম্প্রতি আমির খানের একটি ডিপফেক ভিডিও ভাইরাল হয়। ভিডিও নজরে আসার পর আমিরের টিমের পক্ষ থেকে মুম্বাই পুলিশের সাইবার অপরাধ দমন শাখায় অভিযোগ দেওয়া হয়েছিল।

কৃত্রিম বুদ্ধিমত্তার অপব্যবহারের ফলে প্রায়শই এ ধরনের ঘটনা ঘটছে। এর আগে ক্যাটরিনা কাইফ, রাশমিকা মান্দানার বিকৃত ছবি ভাইরাল হয়।

 

একুশে  সংবাদ/এনএস

Link copied!