AB Bank
ঢাকা বুধবার, ২৯ মে, ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ডিপফেক ভিডিও দিয়ে রাজনৈতিক প্রচার, থানায় ছুটলেন আমির খান


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
০৪:০০ পিএম, ১৯ এপ্রিল, ২০২৪
ডিপফেক ভিডিও দিয়ে রাজনৈতিক প্রচার, থানায় ছুটলেন আমির খান

রাশ্মিকা মন্দানা থেকে ক্যাটরিনা কাইফ, ডিপফেকের শিকার হয়েছেন বলিউডের একাধিক অভিনেত্রী। তাদের বিকৃত অশালীন ভিডিও ভাইরাল হয়েছে। এবার ডিপফেকের শিকার হলেন বলিউডের মিস্টার পারফেকশনিস্ট আমির খান। অবশ্য অশালীন ভিডিও নয়, অন্য ধরনের ডিপফেক ভিডিও ভাইরাল হয়েছে আমির খানের। আর সেই ভিডিও নজরে পড়তেই থানায় ছোটেন তিনি।

 

বুধবার (১৯ এপ্রিল) আমির খানের অফিসের পক্ষ থেকে পুলিশে একটি এফআইআর দায়ের করা হয়। জানা গেছে, আমির খানের মুখ ব্যবহার করে একটি রাজনৈতিক দলের প্রচারের ভিডিও তৈরি করা হয়েছে। ডিপফেক প্রযুক্তি ব্যবহার করেই আমিরের মুখ ওই ভিডিওতে ব্যবহার করা হয়েছে।

২৭ সেকেন্ডের ওই ভিডিওতে আমির খান ‘জুমলা’র থেকে সতর্ক থাকতে বলছেন বলেই দেখা গেছে। আমিরের অফিসের দাবি, অভিনেতার মুখ মর্ফ করে ভিডিও ব্যবহার করা হয়েছে। তিনি এমন কোনও প্রচার ভিডিও শুট করেননি।

আমির খানের অফিসের পক্ষ থেকে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, ৩৫ বছরের বলিউড ক্যারিয়ারে আমির খান কখনও কোনও রাজনৈতিক দলের হয়ে প্রচার করেননি। আমিরের অফিস থেকে অভিযোগ পেতেই পুলিশ ভারতীয় দণ্ডবিধির ৪১৯ (অন্যকে নকল করা), ৪২০ (প্রতারণা) সহ একাধিক ধারায় এবং তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়ের করা হয়েছে।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!