AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৫ মার্চ, ২০২৪, ২০ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

এ আর রহমানের সঙ্গে দ্বন্দ্ব নিয়ে মুখ খুললেন কুমার শানু


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
০৬:০৯ পিএম, ১১ ফেব্রুয়ারি, ২০২৪
এ আর রহমানের সঙ্গে দ্বন্দ্ব নিয়ে মুখ খুললেন কুমার শানু

বলিউডের জনপ্রিয় সংগীতশিল্পী কুমার শানু। সংগীত ক্যারিয়ারে দীর্ঘদিন বলিউড রাজ করেছেন এই বাঙালি শিল্পী। গান দিয়ে অসংখ্য শ্রোতার হৃদয় হরণ করেছেন তিনি। শুধু তাই নয়, এক দিনে সর্বোচ্চ গান গেয়ে গিনেস বুকেও রেকর্ড গড়েছেন এই গায়ক।


অন্যদিকে, ভারতের এ প্রজন্মের জনপ্রিয় গায়ক ও সংগীত পরিচালক এ আর রহমান। যার গানে বুঁদ হয়ে থাকেন শ্রোতা-দর্শকরা। তবে কাজ করতে গিয়ে কুমার শানুর সঙ্গে দ্বন্দ্ব তৈরি হয় তার।

সম্প্রতি এ প্রসঙ্গে মুখ খুলেছেন কুমার শানু। পাশাপাশি স্মৃতিচারণ করে বিষয়টি নিয়ে আফসোসও করলেন এই গায়ক। ‘ইন্ডিয়ান আইডল-১৪’র মঞ্চে এ আর রহমানের কথা ওঠায় নস্টালজিক হয়ে পড়েন তিনি।

আফসোস করে কুমার শানু বলেন, তোমাদের একটা জিনিস জানা নেই—‘রোজা’ গানটি যখন তৈরি হয় তখন এ আর রহমান আমাকে আর অলকাকে ফোন করেছিল এই সিনেমার সব গান গাওয়ার জন্য। কিন্তু তখন আমাদের মতিভ্রম হয়েছিল। সে সময় তাকে বলেছিলাম, আমরা ভীষণ ব্যস্ত, আপনাকে মুম্বাই এসে গানগুলো রেকর্ড করতে হবে।

জানা যায়, শানু-অলকার এই কথা মেনে নিতে পারেননি রহমান। তাই পরবর্তীকালে অন্য সংগীতশিল্পীদের দিয়ে ‘রোজা’ সিনেমার গানগুলো গাওয়ান তিনি।

তবে এই সময়ে এসে সিনেমাটিতে গান না গাওয়ার সিদ্ধান্তটি সঠিক ছিল না বলে মনে করেন কুমার শানু। আক্ষেপের সুরে এই গায়ক বলেন, এই সিদ্ধান্ত খুব বড় ভুল ছিল। খুব মিস করেছিলাম। পরে অন্য কাউকে দিয়ে গাওয়ানো হয় গানগুলো। এরপর থেকে এ আর রহমান আর কখনও আমাদের ডাকেননি।

প্রসঙ্গত, হিন্দি ছাড়াও বাংলা, মারাঠি, ভোজপুরী, তামিল, উর্দু, ইংলিশসহ বহু ভাষায় গান গেয়েছেন কুমার শানু। আজও তার গানে মেতে ওঠেন শ্রোতারা। টানা পাঁচবার ফিল্মফেয়ারে শ্রেষ্ঠ গায়কের পুরস্কার পাওয়ার রেকর্ড তার দখলে। শুধু তাই নয়, ২০০৯ সালে কুমার শানুকে পদ্মশ্রী (চতুর্থ সর্বোচ্চ বেসামরিক সম্মাননা) পদকে ভূষিত করেছে ভারত সরকার।
 

একুশে সংবাদ/এনএস

Link copied!