AB Bank
ঢাকা শনিবার, ০২ মার্চ, ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্রকাশ্যে ঋতুপর্ণা-প্রসেনজিতের ৫০তম সিনেমার পোষ্টার


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
০৪:২৬ পিএম, ৭ ডিসেম্বর, ২০২৩
প্রকাশ্যে ঋতুপর্ণা-প্রসেনজিতের ৫০তম সিনেমার পোষ্টার

বাড়িয়ে বলার প্রয়োজন নেই যে, টলিউড তথা বাংলা ভাষার সিনেমায় সফল জুটিগুলোর অন্যতম প্রসেনজিৎ চ্যাটার্জি ও ঋতুপর্ণা সেনগুপ্ত। একটা সময় কলকাতার সিনেমা আবর্তিত হয়েছে তাদের দুজনকে ঘিরে। বহু সফল, দর্শকনন্দিত ছবি উপহার দিয়েছেন যৌথ রসায়নে। এই জ্যেষ্ঠ সময়ে এসেও তারা জুটি বেঁধে একাধিক কাজ করেছেন, পেয়েছেন প্রশংসাও।

 

এভাবেই এক এক করে তারা পৌঁছে গেলেন ৫০তম সিনেমায়। হ্যাঁ, জুটিতে হাফ সেঞ্চুরি হাঁকালেন প্রসেনজিৎ-ঋতুপর্ণা। তাদের ৫০তম ছবির নাম ‘অযোগ্য’। যেটা নির্মাণ করছেন টলিউডের খ্যাতিমান নির্মাতা কৌশিক গাঙ্গুলি।


এই ছবিকে কেন্দ্র করেই একটি ‘বড় দাবি’ করে বসলেন বুম্বা ও ঋতু। তাদের মতে, সিনেমার ইতিহাসে এই প্রথম কোনও জুটি ৫০তম ছবি করতে চলেছে। ছবিটির লোগো পোস্টার শেয়ার করে দুজনেই বলেছেন, “সিনেমার ইতিহাসে প্রথমবার দুজন অভিনয়শিল্পী একসঙ্গে তাদের ৫০তম ছবি নিয়ে আসছে। কৌশিক গাঙ্গুলি পরিচালিত ‘অযোগ্য’ শিগগিরই প্রেক্ষাগৃহে মুক্তি পাবে।”


প্রসেনজিৎ ও ঋতুপর্ণার দাবি টলিউড বিবেচনায় সঠিক বটে। কিন্তু এর চেয়ে বেশি সিনেমায় জুটি বেঁধে কাজের রেকর্ড বাংলাদেশে রয়েছে; যেটা গড়েছেন শাকিব খান ও অপু বিশ্বাস। ঢালিউডের এই সফল জুটি একসঙ্গে ৭০টির বেশি সিনেমায় অভিনয় করেছেন। এছাড়া ভারতেরও অন্যান্য ইন্ডাস্ট্রিতে খুঁজলে অর্ধশতাধিক ছবিতে জুটি হওয়া নায়ক-নায়িকার হদিস মিলবে বলেও মনে করেন নেটিজেনদের কেউ কেউ।

সর্বাধিক ছবির রেকর্ড হোক বা না হোক, প্রসেনজিৎ-ঋতুপর্ণা পর্দায় আসা মানেই দর্শকের জন্য বাড়তি আনন্দ। যদিও মাঝে তারা প্রায় দেড় দশক একসঙ্গে কাজ করেননি। সেই বিরতি ভাঙে ২০১৬ সালের নন্দিত সিনেমা ‘প্রাক্তন’ দিয়ে। এরপর তাদেরকে দেখা গেছে ‘দৃষ্টিকোণ’র মতো ছবিতে।

Prosenjit- Rituparna New Film: সিনেমার ইতিহাসে প্রথম! এবার জুটিতে হাফ  সেঞ্চুরি করবেন প্রসেনজিৎ- ঋতুপর্ণা - Prosenjit Chatterjee Rituparna  Sengupta 50th Film together Ajogya new bangla film ...

নতুন ছবিটি কেমন হতে যাচ্ছে, এ প্রসঙ্গে ঋতুপর্ণা আনন্দবাজারকে বলেছেন, ‘পরিচালকের নিষেধ আছে। ছবির গল্প সম্পর্কে আমি কিছুই বলতে পারব না। তবে এটা বলতে পারি, প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটি আবারও একটা রহস্য নিয়ে আসছে। হাফ সেঞ্চুরি করে ফেললাম। আমি নিশ্চিত দর্শক নিরাশ হবেন না।’

Prosenjit-Rituparna: ঋতুপর্ণার এই গোপন কাহিনী ফাঁস করলেন প্রসেনজিৎ  চট্টোপাধ্যায়

আশ্বস্ত করলেন প্রসেনজিতও। তার ভাষ্য, ‘হাফ সেঞ্চুরি বলে কথা। এই ভার বহন করার জন্য একটা সঠিক কাঁধ দরকার ছিল। সেটা অবশ্যই কৌশিক। ৫০তম ছবি অবশ্যই খুব গুরুত্বপূর্ণ আমাদের ক্যারিয়ারে। কথা দিচ্ছি, ভাল লাগবে। অপেক্ষা করে আছি সকলের প্রতিক্রিয়ার।’

সুরিন্দর ফিল্মস প্রযোজিত ‘অযোগ্য’ ছবির মুক্তির ব্যাপারে অবশ্য কোনও বার্তা দেওয়া হয়নি। তবে সংশ্লিষ্টদের ইঙ্গিত অনুসারে, অপেক্ষা বেশি দীর্ঘ হবে না।

 

একুশে সংবাদ/এনএস
 

Link copied!