AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
মিস ইন্দোনেশিয়ার প্রতিযোগীদের অভিযোগ

অন্তর্বাসে দাড় করিয়ে শরীরে হাত দিয়ে যৌন হয়রানি করা হয়


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
০২:৩৩ পিএম, ৯ আগস্ট, ২০২৩
অন্তর্বাসে দাড় করিয়ে শরীরে হাত দিয়ে যৌন হয়রানি করা হয়

শারীরিক পরীক্ষার নামে ঘরভর্তি লোকের সামনে শুধুমাত্র অন্তর্বাসে দাড় করিয়ে শরীরে হাত দেওয়ার অভিযোগ উঠেছে মিস ইউনির্ভাস ইন্দোনেশিয়ার আয়োজকেদর বিরুদ্ধে। খবর বিবিসি’র।  

 

বিশ্বের অন্যান্য দেশের মতো ইন্দোনেশিয়ায়ও জমকালো আয়োজনে গত ৩ আগস্ট শেষ হয়েছে সেরা সুন্দরী নির্বাচনের প্রতিযোগিতা মিস ইন্দোনেশিয়া। এত অংশ নিতে এসে যৌন হয়রানির শিকার ৬ যুবতী! তাদের আইনজীবীরা জানান, আয়োজকেদর হাতে যৌন হেনস্থার শিকার হয়েছেন তারা, ‘টপলেস’ হতে বাধ্য করা হয়েছে তাদের।এখানেই শেষ নয়, অর্ধনগ্ন অবস্থায় তাঁর শরীরে হাত দেওয়া থেকে তাঁদের ক্যামেরাবন্দি করা হয়েছে বলেও অভিযোগ।

 

পুলিশ ইতিমধ্যেই মামলা রুজু করে তদন্ত শুরু করেছে। ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় গত ২৯ জুলাই থেকে ৩ আগস্ট পর্যন্ত দেশটির মিস ইউনিভার্স প্রতিযোগিকে বাছাইয়ের পর্ব চলে। জানা গেছে, পাঁচ জন প্রতিযোগিকে ঘরভর্তি লোকের সামনে জামাকাপড় খোলবার নির্দেশ দেওয়া হয়। শুধুমাত্র অন্তর্বাসে দাঁড় করিয়ে চলে শারীরিক পরীক্ষা-নিরীক্ষা।

 

তাদের আইনজীবী মেলিসা অ্যাংগেরাইনি জানান, এরপর তাদেরকে ওই অবস্থায় ক্যামেরাবন্দি করা হয়। এমন কোনও নিয়ম মিস ইউনিভার্স প্রতিযোগিতায় নেই।

 

মিস ইউনিভার্সের আয়োজকদের তরফে মঙ্গলবার জানানো হয়, ইতিমধ্যেই এমন অভিযোগের কথা কানে এসেছে। বিষয়টি নিয়ে খতিয়ে দেখছে তারা।

 

আনুষ্ঠানিক বিবৃতিতে বলা হয়েছে, মিস ইউনিভার্স (আয়োজক)-এর তরফে যৌন হয়রানির অভিযোগ বা পক্ষপাতিত্বের অভিযোগকে খুব কড়াভাবে নেওয়া হয়। মিস ইউনিভার্সের মঞ্চ যাতে মেয়েদের জন্য সুরক্ষিত হয়, সেটা সুনিশ্চিত করা আমাদের সবচেয়ে বড় দায়িত্ব ও লক্ষ্য।

 

ইন্দোনেশিয়ার মিস ইউনিভার্সের এক প্রতিযোগীর অভিযোগ, আয়োজকরা তাকে অশালীনভাবে ক্যামেরার জন্য পোজ দিতে বাধ্য করে। দু-পা ফাঁক করে তাকে পোজ দিতে বলা হয়।

 

তিনি বলে, ‘আমার খুব অস্বস্তিবোধ হচ্ছিল, মনে হচ্ছিল আমার শরীরে কেউ উকি দিচ্ছে। এই বিষয় নিয়ে সংবাদ সংস্থা রয়টার্সের তরফে আয়োজকদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও কোনওরকম জবাব মেলেনি। পুলিশের তরফে জানানো হয়েছে সোমবার আনুষ্ঠানিকভাবে পুলিশে অভিযোগ জানিয়েছেন ওই ছয় প্রতিযোগী।

 

মুসলিম অধ্যুষিত ইন্দোনেশিয়ার একাধিক ধর্মীয় সংগঠন আগেই এই ধরণের বিউটি পেজেন্ট বা সৌন্দর্য প্রতিযোগিতার বিরুদ্ধে সুর তুলেছে। এই ঘটনার পর সেই বিরোধ আরও তীব্র হয়েছে। চলতি বছর জাকার্তার মেয়ে ফ্যাবিন্নে নিকোল গ্রোএনইভেন্ডের মাথায় উঠেছে ‘মিস ইউনিভার্স ইন্দোনেশিয়া ২০২৩’ এর মুকুট।

 

এ বছর মধ্য আমেরিকার দেশ এল স্যালভাদোরে ১৮ নভেম্বর অনুষ্ঠিত হবে মিস ইউনিভার্স প্রতিযোগিতা।

 

একুশে সংবাদ/এপি

Link copied!