ঢাকা শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

ইরানের নারীদের পাশে প্রিয়াঙ্কা


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
০১:৫৬ পিএম, ৭ অক্টোবর, ২০২২
ইরানের নারীদের পাশে প্রিয়াঙ্কা

গ্রেপ্তারের কয়েক ঘণ্টার মধ্যে পুলিশি হেফাজত থেকে কোমায় নেওয়ার পর মাশা আমিনী নামে এক নারীর মৃত্যু ঘিরে হিজাববিরোধী বিক্ষোভে উত্তাল ইরান। এবার ইরানের বিক্ষোভরত প্রতিবাদী নারীদের প্রতি সমর্থন জানিয়েছেন অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া।

 

দেশটিতে মাহসা আমিনির মৃত্যুর পর তীব্র প্রতিবাদ হচ্ছে। সে দেশের নারীরা প্রকাশ্যে তাদের হিজাব খুলে ফেলছেন এবং সেগুলি পুড়িয়ে দিচ্ছেন। ফলশ্রুতিতে তাদের উপরেও চলছে অত্যাচার।

 

সারা পৃথিবী থেকে অনেকেই ইরানের নারীদের প্রতি সমর্থন জানিয়েছেন। সেই তালিকায় এবার যোগ দিলেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। খবর হিন্দুস্থান টাইমসের।

 

বৃহস্পতিবার (৭ অক্টোবর) প্রিয়াঙ্কা চোপড়া তার ইনস্টাগ্রামে লিখেছেন, ‘যথাযথভাবে’ হিজাব না পরার অভিযোগে ইরানের নীতি পুলিশ নৃশংসভাবে মাসা আমিনির জীবন কেড়ে নিয়েছে। তার মৃত্যুর প্রতিবাদে ইরানসহ সারা বিশ্বের নারীরা জেগে উঠছেন। তারা আওয়াজ তুলছেন। প্রকাশ্যে নিজেদের চুল কেটে ফেলছেন। তারা আরো নানাভাবে প্রতিবাদ করছেন।

 

প্রিয়াঙ্কা চোপড়া বলেন, যুগ যুগ ধরে জোর করে নিশ্চুপ রাখার পর যে কণ্ঠ জেগে ওঠে, তা ঠিক আগ্নেয়গিরির মতো বিস্ফোরিত হয়। তারা (ইরানি নারী) থামবেন না। তাদের থামানো যাবে না।

 

ইরানি নারীদের উদ্দেশে প্রিয়াঙ্কা চোপড়া বলেন, আমি আপনাদের সাহস দেখে, উদ্দেশ্যের কথা জেনে বিস্মিত। আক্ষরিক অর্থেই পিতৃতান্ত্রিক প্রতিষ্ঠানকে চ্যালেঞ্জ করা, নিজেদের অধিকারের জন্য লড়াই করতে জীবনের ঝুঁকি নেওয়া সহজ নয়। তবে আপনারা সাহসী নারীরা প্রতিদিন এই কাজ করে চলছেন।

 

প্রিয়াঙ্কা চোপড়া ইরানি কর্তৃপক্ষ, দেশটির ক্ষমতাসীনদের বিক্ষোভকারীদের কথা শোনার আহবান জানিয়েছেন। তাদের সমস্যা বোঝার জন্য অনুরোধ করেছেন।

 

আরও পড়ুন: ইরানে হিজাববিরোধী বিক্ষোভে নিহত ১৩৩

 

প্রসঙ্গত, হিজাবনীতি ভঙ্গ করার অভিযোগে ১৩ সেপ্টেম্বর মাসাকে গ্রেপ্তার করে ইরানি পুলিশ। এরপর পুলিশের হেফাজতে ১৬ সেপ্টেম্বর তার মৃত্যু হয়। এরপর থেকেই প্রতিবাদ করছেন দেশটির নারীরা।

 

একুশে সংবাদ/এসএপি