AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে ১২ সেপ্টেম্বর : শিক্ষামন্ত্রী


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০২:২৯ পিএম, ৩ সেপ্টেম্বর, ২০২১
শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে ১২ সেপ্টেম্বর : শিক্ষামন্ত্রী

দেশের প্রাথমিক থেকে উচ্চ মাধ্যমিকের সকল শিক্ষাপ্রতিষ্ঠানের শ্রেণিকক্ষে শিক্ষার্থীদের পাঠদান আগামী ১২ সেপ্টেম্বর থেকে শুরু করা যাবে । আজ শুক্রবার (৩ সেপ্টেম্বর) চাঁদপুরে একটি অনুষ্ঠানে এ কথা জানান  শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শিক্ষামন্ত্রী বলেন, আমরা গত সভায় ১১ সেপ্টেম্বর পর্যন্ত ছুটি বর্ধিত করেছিলাম । আমরা এখন আশা করছি ১২ সেপ্টেম্বর থেকে সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে পারবো। বিশ্ববিদ্যালয়গুলোর ব্যাপারে আমরা আবারও বসবো । কারণ বিশ্ববিদ্যালয়ের সিদ্ধান্ত সিন্ডিকেট ও একাডেমিক কাউন্সিল দেয়। আমরা তাদের সঙ্গে কথা বলেছিলাম। তারা বলেছে, অন্তত শিক্ষার্থীরা প্রথম ডোজ টিকা নিলে ভালো হয়। সেজন্য আমরা বিশ্ববিদ্যালয় খোলার তারিখ অক্টোবরের মাঝামাঝি নির্ধারণ করেছিলাম  । তাদের সঙ্গে কথা বলবো। অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানের সঙ্গে যদি একইসঙ্গে খুলতে চান খুলবেন কিংবা যদি ভিন্ন তারিখ নির্ধারণ করেন করবেন সেটি ওনাদের বিষয়।

তিনি আরো জানান, আমরা প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানের বিষয়ে দুই মন্ত্রণালয় যে সিদ্ধান্ত নিয়েছি, কারিগরি পরামর্শক কমিটির সঙ্গে কথা বলেছি, আগামী ৫ সেপ্টেম্বর আন্তঃমন্ত্রণালয় সভা রয়েছে। সব ধরনের প্রস্তুতি আমাদের রয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার পরও দৈনিক বাধ্যতামুলক প্রতিবেদন পাঠানোর একটি বিষয় রয়েছে । আমরা কঠোরভাবে মনিটরিংটা  করতে পারি। এর মধ্যে মাদ্রাসা ও কারিগরি সব অন্তর্ভুক্ত থাকবে।

উল্লেখ্য, করোনার কারণে গত বছরের মার্চ থেকে দেশের সবধরনের শিক্ষাপ্রতিষ্ঠানে শ্রেণিপাঠদান বন্ধ রয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি দফায় দফায় বাড়িয়ে তা সবশেষ ১১ সেপ্টেম্বর পর্যন্ত করা হয়েছে।

Link copied!