ঢাকা বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১, ১০ আষাঢ় ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

স্বাস্থ্যবিধি মেনে প্রতিষ্ঠান খোলার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন


Ekushey Sangbad
ঢাকা কলেজ প্রতিনিধিঃ 
০৪:৪০ পিএম, ৩০ মে, ২০২১
স্বাস্থ্যবিধি মেনে প্রতিষ্ঠান খোলার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি বাতিল করে স্বাস্থ্যবিধি মেনে কলেজ খোলার রোডম্যাপ ঘোষণার দাবিতে মানববন্ধন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা। রোববার (৩০ মে) সকাল সাড়ে এগারোটায় রাজধানীর নীলক্ষেত মোড়ে অনুষ্ঠিত মানববন্ধন থেকে এ দাবি জানান তারা।

এসময় মানববন্ধন উপস্থিত শিক্ষার্থীরা বলেন, শিক্ষা মন্ত্রণালয় হঠকারি সিদ্ধান্তের ফলে হাজার হাজার লাখ লাখ শিক্ষার্থীর জীবন এখন হুমকির মুখে। শত শত শিক্ষার্থী মানসিক অবসাদ গ্রস্থতা সহ নানামুখী চাপে দিশেহারা। সারাদেশে দোকানপাট, মার্কেট, বাজার, শপিং মল, কলকারখানা সহ সবকিছু যখন চলছে তখন ও নানান ছুতোয় শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়ানো হচ্ছে। এতে করে অনেক শিক্ষার্থী চাকরিতে প্রবেশের বয়সসীমা পার হয়ে যাচ্ছে এবং দীর্ঘসূত্রিতার দরুণ একই বর্ষে দুই বছর যাবত আটকে আছে।দীর্ঘ সেশনজট, যথাযথ নির্দেশনার অভাব সহ বিভিন্ন নেতিবাচক অবস্থার আশংকায় সব শিক্ষার্থীরা এখন ভয়ানক খারাপ পরিস্থিতির মধ্যে রয়েছে।

এছাড়াও আগামী বাজেটে শিক্ষার্থীদের জন্য প্রণোদনার ব্যবস্থা রাখার দাবি জানিয়ে ইডেন মহিলা কলেজের শিক্ষার্থী শাহনাজ সুমি বলেন, আমরা দেখেছি সরকার গার্মেন্টস মালিক, বাস মালিক সহ অন্যান্য ব্যবসায়ীদের জন্য প্রণোদনার ব্যবস্থা করেছে কিন্তু করোনাকালীন সময়ে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত দরিদ্র শিক্ষার্থীদের জন্য তেমন কোনো সরকারি সাহায্য সহযোগিতায় মেলেনি। যার ফলে অনেক শিক্ষার্থীই এখন মানবেতর জীবনযাপন করছে। অনেকের আবার পড়ালেখা বন্ধ হবার উপক্রম হয়েছে। আগামী বাজেটে যেন প্রতিষ্ঠানভিত্তিক ক্ষতিগ্রস্ত ও দরিদ্র শিক্ষার্থীদের জন্য প্রণোদনার ব্যবস্থা রাখা হয় সেভাবেই আমরা জানাই।

 

একুশে সংবাদ/হুমায়ুন