AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্রাতিষ্ঠানিক ইমেইল পেতে যাচ্ছে কুবি শিক্ষার্থীরা


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১১:৩১ এএম, ৪ জানুয়ারি, ২০২১
প্রাতিষ্ঠানিক ইমেইল পেতে যাচ্ছে কুবি শিক্ষার্থীরা

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীরা দীর্ঘ ১৫ বছর পর প্রাতিষ্ঠানিক ই-মেইল পেতে যাচ্ছে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ও বিভিন্ন ডিপার্টমেন্টগুলোতে ফরম পাঠিয়ে দেয়া হয়েছে সেই ফরম যথাযথ প্রক্রিয়ায় শিক্ষার্থীরা পূরণ করে জমা দিলে শিক্ষার্থীদের ইমেইল প্রদান করতে পারবে বলে জানিয়েছে আইসিটি সেলের সহকারী ডাটাবেজ প্রোগ্রামার মো. মাসুদুল হাসান।

বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষার্থী জানিয়েছে, বহুল আকাঙ্ক্ষিত প্রাতিষ্ঠানিক ইমেইলের জন্য শিক্ষার্থীদের ফরম বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে দেখতে পেয়ে খুবই আনন্দ বোধ করছি আমরা সবাই।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. আবু তাহের (অতিরিক্ত দায়িত্ব) বলেন, ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রাতিষ্ঠানিক ই-ইমেইলের জন্য ফরম দেয়া হয়েছে। এই ফরম পূরণ করতে হবে এবং পূরণ করার পর বিভাগীয় প্রধান এবং অনুষদের ডিন সুপারিশ করে প্রত্যেক ছাত্রের পরিচয় নিশ্চিত করতে হবে। বিভাগীয় প্রধান ও ডিনের দ্বারা সুপারিশকৃত ফরম জমা হওয়ার পর এই ফরম আইটি শাখায় জমা দেয়া হবে। প্রক্রিয়া সম্পন্ন হতে সর্বোচ্চ ৭ দিন সময় লাগবে। সবাইকে যেহেতু একসাথে ইমেইল দেয়া সম্ভব না তাই যার আবেদন আগে আসবে তাকে আগে প্রদান করা হবে।

গতবছরের ২৫ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী প্রাতিষ্ঠানিক ইমেইল প্রদান কার্যক্রমের উদ্বোধন করার ১৫ দিন পর শিক্ষার্থীদের প্রাতিষ্ঠানিক ই-মেইল দেয়ার কথা ছিলো। কিন্তু কিছুটা দেরিতে ই-মেইল দেয়ার কার্যক্রম শুরু হতে যাচ্ছে।

ইমেইল প্রদানের প্রক্রিয়া বিলম্বের কারন সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের সহকারী ডাটাবেজ প্রোগ্রামার মো. মাসুদুল হাসানকে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, শীতকালীন বন্ধসহ বিভিন্ন কারনে বিলম্ব হয়েছে। আর আমাদের লোকাবলও কম। মাত্র ৪-৫ জন লোক দিয়ে একটি বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেল চালানো কঠিন কাজ। অন্যান্য বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের লোকজন আমাদের চেয়ে অনেক বেশি। আমাদের আইসিটি সেলে লোকাবল বাড়ানো উচিত। তাহলে কাজগুলো খুব সহজে করা সম্ভব।

একুশে সংবাদ/এআরএম

Link copied!