AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মুনাফা বেড়েছে তিন ব্যাংকের, কমেছে একটির


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০২:৪৪ পিএম, ৮ মে, ২০২৪
মুনাফা বেড়েছে তিন ব্যাংকের, কমেছে একটির

চলতি বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) শেয়ারবাজারে তালিকাভুক্ত এনআরবি ব্যাংক, সোশ্যাল ইসলামী ব্যাংক এবং ব্র্যাক ব্যাংকের শেয়ার প্রতি মুনাফা আগের বছরের তুলনায় বেড়েছে। আর আইএফআইসি ব্যাংকের শেয়ার প্রতি মুনাফা গতবছরের তুলনায় কমেছে।

কোম্পানি চারটির পরিচালনা পর্ষদ সভা শেষে প্রকাশিত আর্থিক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। বুধবার (৮ মে) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে এ প্রতিবেদন প্রকাশ করা হয়।

এনআরবি ব্যাংক:
চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটি শেয়ার প্রতি মুনাফা করেছে ২ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান হয় ৫৯ পয়সা।

মুনাফার পাশাপাশি কোম্পানিটির সম্পদের পরিমাণও বেড়েছে। চলতি বছরের মার্চ শেষে শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৩ টাকা ২৬ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১০ টাকা ৭ পয়সা।

এদিকে, চলতি বছরের জানুয়ারি মার্চ সময়ে শেয়ার প্রতি পরিচালন নগদ প্রবাহ দাঁড়িয়েছে ৩ টাকা ৭৪ পয়সা। আগের বছরের এখন সময়ে শেয়ার প্রতি পরিচালন নগদ প্রবাহ ছিল ৬ পয়সা।

সোশ্যাল ইসলামী ব্যাংক:
চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটি শেয়ার প্রতি মুনাফা করেছে ১৮ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি মুনাফা হয় ১৪ পয়সা।

মুনাফার পাশাপাশি কোম্পানিটির সম্পদের পরিমাণও বেড়েছে। চলতি বছরের মার্চ শেষে শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ২০ টাকা ৮৮ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ২০ টাকা ৭০ পয়সা।

এদিকে, চলতি বছরের জানুয়ারি-মার্চ সময়ে শেয়ার প্রতি পরিচালন নগদ প্রবাহ দাঁড়িয়েছে ঋণাত্মক ৮২ পয়সা। আগের বছরের এখন সময়ে শেয়ার প্রতি পরিচালন নগদ প্রবাহ ছিল ঋণাত্মক ৫ টাকা ৫৫ পয়সা।

ব্র্যাক ব্যাংক:
চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটি শেয়ার প্রতি মুনাফা করেছে ১ টাকা ৭০ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি মুনাফা হয় ৮৯ পয়সা।

মুনাফার পাশাপাশি কোম্পানিটির সম্পদের পরিমাণও বেড়েছে। চলতি বছরের মার্চ শেষে শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৪২ টাকা ৯৭ পয়সা, যা ২০২৩ সালের ডিসেম্বর শেষে ছিল ৪১ টাকা ৩৬ পয়সা।

এদিকে, চলতি বছরের জানুয়ারি-মার্চ সময়ে শেয়ার প্রতি পরিচালন নগদ প্রবাহ দাঁড়িয়েছে ৩৪ টাকা ৪৯ পয়সা। আগের বছরের এখন সময়ে শেয়ার প্রতি পরিচালন নগদ প্রবাহ ছিল ১ টাকা ৭২ পয়সা।

আইএফআইসি ব্যাংক:
চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটি শেয়ার প্রতি মুনাফা করেছে ২২ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি মুনাফা হয় ৩৪ পয়সা।

মুনাফা কমলেও কোম্পানিটির সম্পদের পরিমাণ বেড়েছে। চলতি বছরের মার্চ শেষে শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৯ টাকা ৯৬ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১৮ টাকা ৭০ পয়সা।

এদিকে, চলতি বছরের জানুয়ারি-মার্চ সময়ে শেয়ার প্রতি পরিচালন নগদ প্রবাহ দাঁড়িয়েছে ৩ টাকা ১৬ পয়সা। আগের বছরের এখন সময়ে শেয়ার প্রতি পরিচালন নগদ প্রবাহ ছিল ঋণাত্মক ২ টাকা ৯৭ পয়সা।

 

একুশে সংবাদ/ন.ট.প্র/জাহা 
 

Link copied!