AB Bank
ঢাকা শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জুয়েলারি ব্যবসায়ীদের বিশেষ আর্থিক সেবা দেবে পকেট


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০১:৫৩ পিএম, ১ এপ্রিল, ২০২৪
জুয়েলারি ব্যবসায়ীদের বিশেষ আর্থিক সেবা দেবে পকেট

ক্যাশলেস সোসাইটি গড়তে দেশের স্বর্ণ ব্যবসায়ীদের সবচেয়ে বড় সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) ও বাজারে নতুন আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান এবিজি টেকনোলজিস লিমিটেডের পেমেন্ট প্রোভাইডার (পিএসপি) পকেটের সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

সোমবার (১ এপ্রিল) বাজুস কার্যালয়ে এ স্মারক স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন বাজুসের সাধারণ সম্পাদক বাদল চন্দ্র রায় ও এবিজি টেকের পরিচালক মোস্তফা আজাদ মহিউদ্দিন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে নিজেদের কার্যক্রম নিয়ে পকেট জানায়, পকেট মূলত বিকাশ বা নগদের কতো কোনো এমএফএস সার্ভিস না। এটি একটি ডিজিটাল ওয়ালেট সিস্টেম, যার মাধ্যমে দ্রুত ও নিরাপদে পেমেন্ট করা যায়।

পকেট ই-ওয়ালেটের রয়েছে একটি আধুনিক ও গ্রাহকবান্ধব মোবাইল অ্যাপ, যা ব্যবহার করে অথবা ইউএসএসডি কোডের মাধ্যমে গ্রাহক খুব সহজেই নিরাপদ ও দ্রুত পেমেন্ট করতে সক্ষম। গ্রাহক ক্রয়কৃত সার্ভিস অথবা প্রোডাক্টের মূল্য পকেটে নিবন্ধিত যে কোনো মার্চেন্টকে কিউআর কোড পেমেন্ট অথবা অনলাইন পেমেন্টের মাধ্যমে পরিশোধ করতে পারবেন।

পেমেন্টের পাশাপাশি পকেটের মাধ্যমে বিভিন্ন ধরনের সার্ভিস চার্জ পরিশোধ ও ইউটিলিটি বিল পরিশোধ করা যাবে বলেও জানায় প্রতিষ্ঠানটি। এছাড়া সরকারি ফি, স্যালারি, সেন্ড মানি ও ফান্ড ট্রান্সফারের মতো সেবাও পকেট থেকে মিলবে।

এসময় আরও উপস্থিত ছিলেন বাজুসের উপদেষ্টা রুহুল আমিন রাসেল, সাবেক সভাপতি ওয়াদুদ খান, বর্তমান সহসভাপতি গুলজার আহমেদ প্রমুখ।

 

একুশে সংবাদ/স.ট.প্র/জাহা

 

 

Link copied!