AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সিঙ্গাপুর থেকে স্বল্পমেয়াদে এলএনজি সরবরাহের নীতিগত অনুমোদন


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৫:৫৪ পিএম, ২৭ মার্চ, ২০২৪
সিঙ্গাপুর থেকে স্বল্পমেয়াদে এলএনজি সরবরাহের নীতিগত অনুমোদন

সিঙ্গাপুরের গানভোর সিঙ্গাপুর প্রাইভেট লিমিটেড কর্তৃক স্বল্পমেয়াদে এলএনজি সরবরাহের প্রস্তাবে নীতিগত অনুমোদন দিয়েছে সরকার। বিদ্যুৎ ও জ্বালানির দ্রুত সরবরাহ বৃদ্ধি (বিশেষ বিধান) আইন, ২০১০ (সংশোধনী-২০২১)-এর আওতায় এ অনুমোদন দেওয়া হয়েছে।

বুধবার (২৭ মার্চ) সচিবালয়ে অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ প্রস্তাবের নীতিগত অনুমোদন দেওয়া হয়েছে।

বৈঠক শেষে সাংবাদিকদের মন্ত্রিপরিষদ বিভাগের সমন্বয় ও সংস্কার সচিব মো. মাহমুদুল হোসাইন খান জানান, দুই বছরের জন্য এই অনুমোদন দেওয়া হয়েছে। এই নীতিগত অনুমোদনের পরে প্রস্তাবটি ক্রয়কমিটিতে পাঠানো হয়। তখন টাকার অঙ্ক জানা যায়।

অপর এক প্রস্তাবে একই আইনের আওতায় কক্সবাজারের মহেশখালীতে ৬০০ এমএমসিএফডি রি-গ্যাসিফিকেশন ক্ষমতাসম্পন্ন প্রস্তাবিত দেশের তৃতীয় এফএসআরইউ স্থাপনে সামিট অয়েল অ্যান্ড শিপিং কোম্পানি লিমিটেডের (এসওএসসিএল) সঙ্গে চুক্তি হয়েছে।

চুক্তিটি সামিট অয়েল অ্যান্ড শিপিং কোম্পানি লিমিটেডের (এসওএসসিএল) পরিবর্তে সামিট এলএনজি টার্মিনাল কোং লিমিটেডের সঙ্গে করা হয়েছে। এটি সামিটেরেই আরেকটি কোম্পানি; শুধু নামটা পরিবর্তন হয়েছে।


একুশে সংবাদ/আ.জ.প্র/জাহা

Link copied!