AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পুঁজিবাজার নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে গ্রেপ্তার ৩


Ekushey Sangbad
অর্থ-বাণিজ্য ডেস্ক
০৩:৫৩ পিএম, ২৭ এপ্রিল, ২০২৪
পুঁজিবাজার নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে গ্রেপ্তার ৩

শেয়ারের দাম নিয়ে কারসাজি ও গুজব ছড়িয়ে মার্কেটকে অস্থিতিশীল করার অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার ব্যক্তিরা হলেন, আমির হোসাইন, নুরুল হক হারুন ও আব্দুল কাইয়ুম। আসামি আমির হোসাইনের নামে বিস্ফোরক দ্রব্য দমন আইন ও বিশেষ ক্ষমতা আইনে ১১টি মামলা রয়েছে।  অনলাইন ও সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে এরা অপপ্রচার করে। শুক্রবার (২৬ এপ্রিল) ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ তাদের গ্রেপ্তার করে। তারা পুঁজিবাজার ও পুঁজিবাজারের নিয়ন্ত্রণকারী সংস্থা সম্পর্কেও বিভ্রান্তিকর তথ্য ছড়াতো বলে জানিয়েছে ডিবি।  

ডিবি জানায়, পুঁজিবাজার একটি স্পর্শকাতর জায়গা। দেশের অর্থনীতির সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত। এখানে অনেক সাধারণ বিনিয়োগকারী বিনিয়োগ করে থাকেন। অল্পতেই এখানে ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা অনেক থাকে। 

একটি স্বার্থান্বেষী চক্র দীর্ঘদিন ধরে পুঁজিবাজার ও দেশের অর্থনীতিকে ধ্বংস করার উদ্দেশ্যে বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন, কমিশনের চেয়্যারম্যানসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তির বিরুদ্ধে ফেসবুক, হোয়াটসঅ্যাপ, টেলিগ্রামে গোপনীয় গ্রুপ খুলে বিভিন্ন প্রতারণামূলক তথ্য সরবরাহ করে নিজেদের স্বার্থে সাধারণ বিনিয়োগকারীদের প্রতারিত করে আসছে। সাধারণ বিনিয়োগকারীদের ব্যবহার করে আন্দোলনের নামে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করে আসছে।

 এ বিষয়ে পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন বৃহস্পতিবার রমনা মডেল থানায় একটি মামলা দায়ের করেন। ডিবির সাইবার টিম মামলা তদন্ত করে তিনজনকে গ্রেপ্তার করে।

একুশে সংবাদ/দৈ. সম./এসএডি

 

Link copied!