AB Bank
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রাজধানীর আটটি পয়েন্টে কম দামে মিলবে মাছ : প্রাণীসম্পদমন্ত্রী


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০১:২৫ পিএম, ১০ মার্চ, ২০২৪
রাজধানীর আটটি পয়েন্টে কম দামে মিলবে মাছ : প্রাণীসম্পদমন্ত্রী

মৎস্য ও প্রাণীসম্পদমন্ত্রী আব্দুর রহমান বলেছেন, শুধু মাংস নয় রাজধানীর আটটি পয়েন্টে কম দামে মিলবে মাছও। রোববার (১০ মার্চ) সকালে রাজধানীর ফার্মগেটের প্রাণিসম্পদ অধিদপ্তরের সম্মেলন কক্ষে রমজান উপলক্ষ্যে কম দামে মাংস, ডিম ও দুধ বিক্রির কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

আসন্ন রমজানকে কেন্দ্র করে যে বিষয়টি সবচেয়ে বেশি আলোচিত হচ্ছে তা হলো দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি। এমন পরিস্থিতিতে  সরকারের পক্ষ থেকে রাজধানীতে ৩০টি স্থানে ট্রাকে করে কম দামে মাংস, দুধ ও ডিম বিক্রি করা শুরু হয়েছে।  

মন্ত্রী বলেন, রাজধানীর ৮টি স্থানে সুলভ মূল্যে মাছ বিক্রি করা হবে। এসব স্থানে রুই ২৪০ টাকা, তেলাপিয়া ১৩০ টাকা, পাবদা ৩৩০ টাকা, পাঙাশ ১৩০ টাকা, ফিস ফিললেট ৩৫০ টাকা কেজিতে বিক্রি করা হবে। সকাল ১০টা থেকে এসব পণ্য বিক্রি শুরু হবে।

রমজানের আগে অন্যান্য খাদ্যপণ্যের মতো মাছেরও দাম বেড়েছে। বর্তমানে রকমভেদে প্রতি কেজি পাঙাশ বিক্রি হচ্ছে ১৭০ থেকে ২০০ টাকায়। আগে দর ছিল ১৫০ থেকে ১৬০ টাকা। তেলাপিয়া মাছের কেজি ছিল ১৬০ টাকা থেকে ১৮০ টাকা, যা দাঁড়িয়েছে ১৮০ থেকে ২২০ টাকা পর্যন্ত। এ ছাড়াও কই ৭০০ থেকে ৮০০, আইড় ৬০০ থেকে ৬৫০, শোল ৭০০ থেকে ৮০০, সরপুঁটি ২০০, তেলাপিয়া ১৮০ থেকে ২২০, রুই ২৩০ থেকে ৩৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

 

একুশে সংবাদ/সা.আ

 

 

Link copied!