AB Bank
ঢাকা শুক্রবার, ২১ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিশ্চিত করলো দুই দল


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:২৯ পিএম, ৬ মে, ২০২৪
টি-টোয়েন্টি বিশ্বকাপ নিশ্চিত করলো দুই দল

আগামী ৩ অক্টোবর থেকে শুরু হবে আইসিসি নারী টি-২০ বিশ্বকাপ। এবারের আসরের আয়োজক বাংলাদেশ। বৈশ্বিক এই টুর্নামেন্টে অংশ নেবে ১০ দল। শুরু থেকে আসরের আট দলের নাম জানা গেলেও অজানা ছিল বাছাইপর্ব পেরিয়ে আসা দুদলের নাম।

রোববার রাতে সেই দুদলের নাম জানা গেছে। বাংলাদেশ বিশ্বকাপের জন্য কোয়ালিফাই করেছে শ্রীলংকা। আর নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো নারী টি-২০ বিশ্বকাপের টিকিট পেয়েছে স্কটল্যান্ড। বিশ্বকাপের বাছাইপর্বের সেমিফাইনালে আয়ারল্যান্ডকে হারিয়ে টি-২০ বিশ্বকাপের মূল পর্বে জায়গা করে নিয়েছে স্কটল্যান্ডের মেয়েরা। রোববার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে আগে ব্যাট করে আয়ারল্যান্ড ৯ উইকেটে ১১০ রান করে। জবাবে দুই উইকেট হারিয়ে ২২ বল হাতে রেখেই ৮ উইকেটের জয় পায় স্কটিশ মেয়েরা।

স্কটল্যান্ডের পরই শেষ স্পট হিসেবে কোয়ালিফাই করে শ্রীলংকার মেয়েরা। তবে দ্বিতীয় সেমিফাইনালে তাদের কঠিন পরীক্ষাও দিতে হয়েছে। লঙ্কানদের প্রায় হারিয়েই দিচ্ছিল স্বাগতিক সংযুক্ত আরব আমিরাত!

এদিন শুরুতে ব্যাট করে ৬ উইকেটে ১৪৯ রান করে লঙ্কান দল। সর্বোচ্চ রান করেন ভিশমি গুনারত্নে। তবুও আমিরাতের রান তাড়ার বেশির ভাগ সময়ই চাপে থেকেছে। মূলত ৪৪ বলে ৬৬ রান করা অধিনায়ক এশা ওজার বিদায়ের পরই ম্যাচ থেকে ছিটকে যায় আমিরাত। শেষ পর্যন্ত ৭ উইকেটে ১৩৪ রানে থেমেছে তারা। তাতে ১৫ রানের জয় পেয়ে ফাইনাল নিশ্চিত করে শ্রীলংকা।

মঙ্গলবার আবুধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হবে শ্রীলংকা ও স্কটল্যান্ড। জয়ী দল বিশ্বকাপের মূলপর্বে ‘এ’ গ্রুপে থাকবে। ‘এ’ গ্রুপে থাকা অন্য চারটি দল ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড।

বিশ্বকাপ বাছাইপর্বের রানার্সআপ দল খেলবে ‘বি’ গ্রুপে বাংলাদেশ, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে।

আগামী ৩ অক্টোবর মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকার ম্যাচ দিয়ে শুরু হবে মেয়েদের টি-২০ বিশ্বকাপের নবম আসর। দিনের অন্যম্যাচে একই মাঠে নামবে বাংলাদেশ ও বাছাইপর্বের রানার্সআপ দল। ম্যাচটি হবে সন্ধ্যা ৭টায়।

একুশে সংবাদ/এস কে

Link copied!