AB Bank
ঢাকা শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কম দামে নকল ওষুধ বিক্রি করতেন তারা


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৪:১০ পিএম, ২৮ মার্চ, ২০২৪
কম দামে নকল ওষুধ বিক্রি করতেন তারা

ওষুধ বিক্রয় প্রতিনিধি হিসেবে কাজ করতেন প্রকাশ চন্দ্র মজুমদার। চাকরি চলে গেলে শুরু করেন নকল ওষুধ বিক্রি। ফার্মেসির মালিক নুরুজ্জামান খানের সহযোগিতায় চলছিল তার এই ব্যবসা। এরপর তাদের দলে যোগ দেন আরেক ফার্মেসি মালিক উৎপল সরকার। কমদামে ভেজাল ওষুধ কিনে তা বিভিন্ন ফার্মেসিতে বিক্রি করতেন তারা। এমন এক চক্রকে রাজধানীর নবাবগঞ্জ থেকে প্রায় দেড় লাখ টাকার নকল ওষুধসহ গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার (২৭ মার্চ) অভিযান চালিয়ে এ ভেজাল ওষুধ জব্দ এবং চক্রের তিন সদস্যকে আটক করা হয়। এই চক্রের আরও সদস্যদের সন্ধান চলছে

জানা যায়, প্রকাশ চন্দ্র মজুমদার ওষুধ বিক্রয় প্রতিনিধি হিসেবে কাজ করতেন। হঠাৎ তার চাকরি চলে গেলে নকল ওষুধ বিক্রি শুরু করেন। ফার্মেসির মালিক নুরুজ্জামান খানের সহযোগিতায় তার এই ব্যবসা চলছিল। এরপর তাদের সঙ্গে যোগ দেন আরেক ফার্মেসি মালিক উৎপল সরকার। কমদামে ভেজাল ওষুধ কিনে তা বিভিন্ন ফার্মেসিতে বিক্রি করতেন তারা।

তারই ধারাবাহিকতায় বুধবার গ্যাস্ট্রিকের ওষুধ বিক্রি করতে যায় উৎপল। কিন্তু ওষুধ ডিসপ্লেতে না রেখে লুকিয়ে বিক্রি করতে বললে সন্দেহ হয় ফার্মেসি মালিক শাওনের। এরপর পুলিশকে খবর দিলে গ্রেফতার হয় উৎপল।

ঢাকা জেলার পুলিশ সুপার মো. আসাদুজ্জামান জানান, উৎপলের মাধ্যমে চক্রের বাকি দুই সদস্য গ্রেফতার হয়েছে। তাদের থেকে ৮ হাজার ১০০টি বিভিন্ন কোম্পানির ক্যাপসুল, ৫ হাজার ৫৭২টি ট্যাবলেটসহ প্রায় দেড় লাখ টাকার ওষুধ জব্দ করা হয়েছে।

তিনি জানান, পুলিশ নকল ওষুধ উৎপাদনকারীদের খোঁজ নিচ্ছে। অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হবে। এ সময় ফার্মেসি মালিকদের নকল ওষুধ বিক্রি না করতেও অনুরোধ করেন পুলিশ কর্মকর্তা।


একুশে সংবাদ/এ.ট.প্র/জাহা

 

 

Link copied!