AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৫ মার্চ, ২০২৪, ২০ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সঠিক খাম নির্বাচন করলেই মিলবে প্রায় লাখ টাকা


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৪:০৮ পিএম, ১৮ জানুয়ারি, ২০২৪
সঠিক খাম নির্বাচন করলেই মিলবে প্রায় লাখ টাকা

সামাজিক যোগাযোগ মাধ্যম বা বিভিন্ন ওয়েবসাইটে ঢুকলেই টাকা উপার্জন করার অনেক চমকপ্রদ বিজ্ঞাপণ চোখে পড়ে। আর সাধারণ মানুষ এগুলো বিশ্বাস করে বিভিন্নভাবে প্রতারণার শিকার হয়। সহজে অর্থ উপার্জনের প্রলোভন দেখিয়ে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করছে একটি প্রতারক চক্র। তাও আবার মানুষের বিশ্বাস অর্জনের জন্যে দেশের জনপ্রিয় একটি মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস প্রোভাইডারদের সাথে সাদৃশ্যপূর্ণ হয়ে এরা প্রতারণা চালাচ্ছে।

টেলেলোকা.টপ (teleloca.top) নামক একটি সাইটে এরকমই একটি অফার দেখা যায়। এই ওয়েবসাইটিকে এমনভাবে ডিজাইন করা হয়েছে যাতে মনে হয় এটি বিকাশের সাথে অনুমোদিত একটি ওয়েবসাইট। এটির বাম পাশে বিকাশের লোগোসহ ডান পাশে বিকাশ শব্দটি লেখা রয়েছে। সাইটের বিষয়বস্তু এবং রঙ বিকাশ লোগোতে ব্যবহৃত লাল এবং বেগুনি রঙের সাথে সাদৃশ্যপূর্ণ।

এটি দেশের শীর্ষস্থানীয় মোবাইল আর্থিক পরিষেবা প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশের প্রতিষ্ঠাবার্ষিকীতে কয়েকটি ফাঁকা ‍‍`ই-খামে‍‍` ক্লিক করেই ৭৫ হাজার টাকা পর্যন্ত জিতে নেওয়ার সুযোগ দিচ্ছে গ্রাহককে। পাশাপাশি সাইটটি দাবি করেছে, এটি বিগত ২৫ বছর ধরে মোবাইল যোগাযোগ ব্যবস্থা উন্নত করার চেষ্টা করছে। তবে আপনাদের নিজেদের নিরাপত্তার স্বার্থে আমরা এই সাইটটি ব্রাউজ না করার পরামর্শ দিচ্ছি।

যদিও বিকাশ বলেছে, তারা বর্তমানে এই ধরনের কোন অফার দিচ্ছে না এবং তাদের গ্রাহকদের এই ধরনের অফার পেলে সতর্ক থাকার আহ্বান জানিয়েছে।

বিকাশের কর্পোরেট কমিউনিকেশনের প্রধান শামসুদ্দিন হায়দার ডালিম গণমাধ্যমকে জানায়, এটি একটি প্রতারণা। বিকাশ শুধু তার অফিসিয়াল ওয়েবসাইট, অ্যাপ, প্রেস স্টেটমেন্ট বা বিজ্ঞাপনের মাধ্যমে অফার প্রদান করে।

বিকাশ ব্যবহারকারীদের এই ধরনের অফার থেকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছে তিনি বলেন, সাধারণত প্রতারকরা ভুক্তভোগীদের প্রলুব্ধ করার জন্য সহজেই অর্থ উপার্জনের লোভ দেখায়।


একুশে সংবাদ/চ.ট.প্র/জাহা

Link copied!