ঢাকা বুধবার, ১৮ মে, ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

রাজধানীতে ট্রাকের চাপায় ভ্যান চালক নিহত: ট্রাক চালক আটক


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৩:৪৭ পিএম, ২৭ জানুয়ারি, ২০২২
রাজধানীতে ট্রাকের চাপায় ভ্যান চালক নিহত: ট্রাক চালক আটক
ছবি: একুশে সংবাদ

ছবি: একুশে সংবাদ

রাজধানীর বেইলি রোডে বেপরোয়া গতিতে ট্রাক চালানোর কারণে ট্রাক চাপায় ১ জন ডিম বহনকারী ভ্যান চালকের নির্মম মৃত্যুর ঘটনায় ঘাতক ট্রাক চালক মোঃ জসিম উদ্দিন’কে চট্টগ্রাম জেলার চাঁদগাও এলাকা থেকে গ্রেফতার করেছে র‌্যাব।

এ সংক্রান্ত আজ বেলা ১২ টায় কাওরান বাজার র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‌্যাব বলেন, গত ২৪ জানুয়ারি ২০২২ তারিখে রাজধানীর বেইলি রোডে ভোর ৫.৩০ ঘটিকায় একটি সিমেন্ট কোম্পানীর ট্রাক বেপরোয়া গতিতে চালানোর কারণে ডিম বহনকারী ২টি ভ্যানকে পিছন থেকে সজোরে ধাক্কা দেয়। এতে প্রথম ভ্যান চালক তুহিন (৩০) রাস্তায় ছিটকে পড়ে গিয়ে আহত হয় এবং দ্বিতীয় ভ্যানের চালক নূর আলম (৩৩) ট্রাকের নিচে চাপা পড়ে। ফলে ভ্যান দুটি দুমড়ে- মুচড়ে যায়। ঘটনাস্থল হতে তাদেরকে আহত অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক নূর আলম’কে মৃত ঘোষণা করেন। চিকিৎসা শেষে তুহিনকে হাসপাতাল হতে ছেড়ে দেওয়া হয়। দুর্ঘটনা পরবর্তীতে ঘাতক ড্রাইভার ট্রাকটি রেখে পালিয়ে যায়। বর্ণিত ঘটনায় দেশব্যাপী ব্যাপক চাঞ্চ্যলের সৃষ্টি হয়। 

উক্ত দুর্ঘটনায় নিহতের পরিবারের সদস্যরা সড়ক ও পরিবহন আইন, ২০১৮ এর ৯৮ ও ১০৫ ধারায় রমনা মডেল থানায় একটি মামলা দায়ের করেন। যার মামলা নং-২০, তারিখ-২৪/০১/২০২২। এপ্র্রেক্ষিতে র‌্যাব জড়িতদের আইনের আওতায় নিয়ে আসতে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে।

নিহত নূর আলম পেশায় একজন ভ্যান চালক। তার গ্রামের বাড়ি দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলায়। ঢাকার তেজগাঁও রেলস্টেশনের পাশে স্বপরিবারে ছোট একটি রুম ভাড়া নিয়ে সে বসবাস করত। নূর আলম তার পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। সে দৈনিক ভিত্তিতে তেজগাঁওয়ের একটি ডিমের আড়তের ভ্যান চালক হিসেবে কাজ করত। সে প্রতিদিন ভোরে আড়ত থেকে ডিম নিয়ে ভ্যানে করে দোকানে দোকানে ডিম সরবরাহ করে জীবীকা নির্বাহ করত। ঘটনার দিন রাজধানীর তেজগাঁও আড়ত থেকে ডিম নিয়ে জিনজিরায় বিভিন্ন দোকানে সরবরাহের জন্য যাচ্ছিল। নূর আলমের টানা-পোড়েনের সংসারে স্বামীকে হারিয়ে তার স্ত্রী একমাত্র শিশু কন্যাকে নিয়ে বর্তমানে অসহায় অবস্থায় দিন কাটাচ্ছে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব সদর দপ্তর গোয়েন্দা শাখা, র‌্যাব-৩ এবং র‌্যাব-৭ এর যৌথ অভিযানে গত ২৬ জানুয়ারি ২০২২ তারিখ ৯.৩০ ঘটিকার সময় চট্টগ্রাম জেলার চাঁদগাও এলাকা হতে ঘাতক ট্রাকের চালক মোঃ জসিম উদ্দিন (৩২), পিতা-মৃত মতলব হোসেন, সাং-ফরাজগঞ্জ, থানা-লালমোহন, জেলা-ভোলাকে গ্রেফতার করতে সক্ষম হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত বর্ণিত ঘটনায় তার সংশ্লিষ্টতার তথ্য দেয়।

এ দিকে জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত জসিম জানায়, সে প্রায় ১০ বছর যাবৎ গাবতলীর ট্রাক স্ট্যান্ড হতে বিভিন্ন স্থানে ইট/বালু বহনকারী ট্রাক চালাত। সে চলতি মাসের প্রথম দিকে ঐ সিমেন্ট কোম্পানীতে মাসিক ৮ হাজার টাকা বেতনে ট্রাক চালক হিসেবে যোগদান করে। ঘাতক ট্রাকটি সে ১ মাস যাবৎ চালিয়ে আসছে। গত ২৩ জানুয়ারি ২০২২ তারিখ রাত ৯ ঘটিকার সময় যথারীতি সিমেন্ট ভর্তি ট্রাকটি নিয়ে মুন্সিগঞ্জ হতে রাজধানীর উত্তরার উদ্দেশ্য রওনা দেয়। 

ধৃত আসামী ট্রাকটি হতে সিমেন্ট নামিয়ে গত ২৪ জানুয়ারি ২০২২ তারিখ রাত ৪ ঘটিকার সময় রাজধানীর উত্তরা হতে মুন্সিগঞ্জে যাওয়ার উদ্দেশ্যে রওনা হলে ভোর ৫.৩০ ঘটিকার সময় রাজধানীর বেইলি রোডে উক্ত ট্রাকটি বেপরোয়া গতিতে সামনে থাকা দুইটি ডিম বোঝাই ভ্যান গাড়িসহ চালকদের পিছন থেকে সজোরে ধাক্কা দেয়। গ্রেফতারকৃত জসিম আরও জানায়, উক্ত দূর্ঘটনার পর সে ট্রাকটি রেখে ঘটনাস্থল থেকে পালিয়ে তার সিমেন্ট কোম্পানীর কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে। পরবর্তীতে তার প্রতিষ্ঠান হতে তাকে আত্মগোপনে থাকার পরামর্শ দিলে সে চট্টগ্রামে অবস্থানরত তার এক বন্ধুর বাসায় আত্মগোপন করে।   

গ্রেফতারকৃতের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।


একুশে সংবাদ/বেলাল দেওয়ান/এইচ আই