ঢাকা শনিবার, ২৯ জানুয়ারি, ২০২২, ১৬ মাঘ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

রাজধানীতে শিশুকে গলায় রশি বেঁধে নির্যাতন


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৩:১৬ পিএম, ৩০ অক্টোবর, ২০২১
রাজধানীতে শিশুকে গলায় রশি বেঁধে নির্যাতন

গতকাল বেলা ১২ টার সময় রাজধানী খিলগাঁও এলাকার ত্রিমোহনী বাসষ্ট্যান্ড লিবার্টি কলেজের বিপরীত পাশে একটি চায়ের দোকানের বাঁশের খুটি সাথে হাত, পা ও গলায় রশি বেঁধে ১০ বছরের শিশু সাব্বিরকে কিল-ঘুষি ও চড়-থাপ্পর মেরে নির্মমভাবে নির্যাতন করে স্থানীয় বাসিন্দা আক্কাস আলীর ছেলে জসিম উদ্দিন (২৭)।

ঘটনা স্থলের প্রত্যক্ষদর্শীরা জানায় শিশু সাব্বির একজন টোকাই। ঐ দোকানে পাশে পড়ে থাকা পুরাতন একটি লোহার টোল কুড়িয়ে মাথায় করে নিয়ে জাওয়ার সময় স্থানীয় বাসিন্দা জসিম উদ্দিন চোর চোর বলে চিৎকার করে শিশু সাব্বিরকে আটক করে। পরে একটি চায়ের দোকানের বাঁশের খুঁটির সাথে হাত-পা ও গলায় রশি দিয়ে বেঁধে প্রায় আধ ঘন্টা ধরে কিল-ঘুষি ও চড়-থাপ্পর মেরে নির্মমভাবে নির্যানতন করে। 

ঘটনা জানাজানি হলে আশপাশের লোকজন জড়ো হয়। পরে বিষয়টি হৃদয় বিদারক হলে স্থানীয়রা পুলিশকে সংবাদ দেন। খবর পেয়ে খিলগাঁও থানার পুলিশ ঘটনা স্থলে পৌছে, লোকজনের ভিড়ের মধ্যে থেকে শিশুটিকে চায়ের দোকানের বাঁশে খুঁটির সাথে হাত-পা ও গলায় রশি বাঁধা অবস্থায় উদ্ধার করে পুলিশ। সেসময় ঘটনা স্থলে হতে নির্যাতনকারী স্থানীয় জসিম উদ্দিনকেও আটক করে থানায় নিয়ে যায় পুলিশ। শিশু নির্যাতনের ঘটনাটি সামাজিক যোগাগের মাধ্যমে ছড়িয়ে পড়ে। 

খবর পেয়ে ছুটে আশে নির্যাতিত শিশু পিতা দরিদ্র রিকশাচালক আক্তার হোসেন। শিশুর পিতা আক্তার হোসেন একুশে সংবাদ ডটকমকে জানান, দরিদ্র পরিবারে তার দুটি সন্তান আছে। করোনা মহামারী ও অভাবের তারনায় শিশুদে লেখা পড়া বন্ধ হয়ে গেছে, শিশুর মা রাস্তার পাশে সবজি বিক্রি করে। অভাবের তাড়নায় ছেলেটি সমবয়সী ছেলেদের সাথে রাস্তায় পরিত্যক্ত জিনিসপত্র কুড়িয়ে বিক্রি করে।

খিলগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: ফারুক আলম একুশে সংবাদ ডটকমকে টেলিফোনে জানান, এই ঘটনায় বিষয়ে নির্যাতিত শিশুর বাবা বাদী হয়ে নির্যাতনকারী বিরুদ্ধে ৭০-২০১৩ সালের শিশু আইনে খিলগাঁও  থানায় একটি মামলা দায়ের করেছেন। খিলগাঁও থানা মামলা নাম্বার ৭৭ তারিখ ৩০ অক্টোবর, ২০২১। অভিযোগকাীর বিরুদ্ধে যথাযথভাবে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

একুশে সংবাদ/বেলাল/বাবু