AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ম্যারেজ মিডিয়ার নামে নারী প্রতারনার দায়ে যুবক আটক


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৫:৫৩ পিএম, ১৪ সেপ্টেম্বর, ২০২১
ম্যারেজ মিডিয়ার নামে নারী প্রতারনার দায়ে যুবক আটক

গোপনে ধারণ করা ভিকটিমদের স্পর্শকাতর ভিডিও বা ছবি এবং বিভিন্ন পর্ন ভিডিও তার দ্বারা পরিচালিত সামাজিক যোগাযোগ মাধ্যমের গোপন গ্রুপে পোস্ট ও শেয়ার করে আর্গেট নারীদের প্রতারনা করে অর্থ হাতিয়ে নেওয়ার অপরাধে যুবক আটক

আজ ১৪ সেপ্টেম্বর র‌্যাব-৪ এর সাইবার সেলের একটি দল নিউমার্কেটের এলিফেন্ট রোড এলাকায় অভিযান চালিয়ে অনুপ পোদ্দারকে আটক করে। তার বাড়ি টাঙ্গাইলে।

সুস্থ স্বাভাবিক জীবনের আড়ালে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিপত্নীক হিসেবে, মুসলিম পরিচয়ে, ভুয়া ঠিকানা ও অন্যের ছবি ব্যবহার করে ম্যাচ মেকিং সাইট- যেমন পাত্র/পাত্রী চাই, ম্যারিজ মিডিয়া থেকে স্বামী পরিত্যক্তা বা ডিভোর্সি মেয়েদের টার্গেট করেন তারপর সর্ম্পক স্ট্রং করতে অনলাইনে ভিডিও কলিং বা ব্যক্তিগত ছবি সংগ্রহ করে প্রতারনাকারী গ্রেফতার।
র‍্যাব-৪ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মোজাম্মেক হক জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় :বিয়ের প্রলোভন দিখিয়ে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘনিষ্ঠতার এক পর্যায়ে তাদের স্পর্শকাতর ছবি ও ভিডিও গোপনে ধারণ করে ব্ল্যাকমেইল শুরু করেন।এর প্রথম পর্যায়ে ভিকটিমকে বিভিন্ন হোটেলে দেখা করার কথা বলে, অনৈতিক সম্পর্ক স্থাপনের কথা বলে। কিন্তু এতে রাজি না হলে গোপনে ধারণ করা ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার ভয়ভীতি দেখিয়ে ৫/৬ লাখ টাকা দাবি করতেন। সমাজে লোক চক্ষুর ভয়ে বাধ্য হয়ে অনেকেই তার সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্কে লিপ্ত হয়েছে। কেউ কেউ অল্প টাকা দিয়ে রেহাই পেয়েছে বলে জানা যায়। 

এছাড়াও দুই শতাধিক ভিকটিম নারীর ছবি, ভিডিওসহ মোবাইল ফোন জব্দ করা হয়। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

একুশে সংবাদ/ঢ.প্র/মু

Link copied!