AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সাংবাদিক নাদিম হত্যা: প্রধান আসামি বাবু জামিনে মুক্ত


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, জামালপুর
০৮:৫৪ পিএম, ১০ জুলাই, ২০২৪
সাংবাদিক নাদিম হত্যা: প্রধান আসামি বাবু জামিনে মুক্ত

জামালপুরে ১ বছর ২৩ দিন পর জামিনে কারাগার থেকে মুক্তি পেয়েছেন সাংবাদিক নাদিম হত্যা মামলার প্রধান আসামি মাহমুদুল আলম বাবু।

বুধবার (১০ জুলাই) বিকেল ৫টা ৪ মিনিটে জামালপুর জেলা কারাগার থেকে জামিনে মুক্ত হন তিনি।

আসামি মাহমুদুল আমল বাবু বকশীগঞ্জ উপজেলার সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক সমালোচিত চেয়ারম্যান। সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমকে হত্যা মামলায় তাঁকে প্রধান আসামি করা হয়।

গত ৮ মে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী এবাদত হোসেনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বাবুকে জামিনের আদেশ দেন।

আদালতে আসামি পক্ষে শুনানি করেন আইনজীবী মোহাম্মদ জগলুল কবির। রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

এর আগে, গত ৩০ মে বাবুর জামিন প্রশ্নে রুল জারি করেন হাইকোর্টের একই বেঞ্চ। রুলে বাবুকে জামিন কেন দেওয়া হবে না– তা জানতে চাওয়া হয়।

উল্লেখ্য, ২০২৩ সালের ১৪ জুন রাতে কাজ শেষে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জের পাটহাটি এলাকায় হামলার শিকার হন সাংবাদিক গোলাম রব্বানী নাদিম। ১৫ জুন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান তিনি ।

এ ঘটনায় ১৭ জুন বকশিগঞ্জ থানায় মাহমুদুল আলম বাবুকে প্রধান আসামি করে ২২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ২০ থেকে ২৫ জনকে আসামি করে একটি হত্যা মামলা করেন সাংবাদিক নাদিমের স্ত্রী মনিরা বেগম। বর্তমানে মামলাটি পুলিশের অপরাধ তদন্ত বিভাগে (সিআইডি) তদন্তাধীন।

 

একুশে সংবাদ/ই.ট.প্র/জাহা

Link copied!