AB Bank
ঢাকা শনিবার, ১৩ জুলাই, ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সলঙ্গায় সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিমের চতুর্থ মৃত্যুবার্ষিকী পালন


Ekushey Sangbad
মো. দিল, সিরাজগঞ্জ
০১:৪৭ পিএম, ১৩ জুন, ২০২৪
সলঙ্গায় সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিমের চতুর্থ মৃত্যুবার্ষিকী পালন

সিরাজগঞ্জের সলঙ্গায় নানা আয়োজনের মধ্যদিয়ে বাংলাদেশের  আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সাবেক সদস্য ও সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিমের ৪র্থ মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

সিরাজগঞ্জের সলঙ্গা থানা আওয়ামী সেচ্ছাসেবকলীগের উদ্বগে সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিমের ৪র্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে সলঙ্গার হাটিকুমরুলে বিগেইন টাওয়ারের সামনে অস্থায়ী বেদীতে শ্রদ্ধা নিবেদন করা হয়।

সকাল ১০ টায় বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উল্লাপাড়া-সলঙ্গা আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শফিকুল ইসলাম (শফি)।

৯নং হাটিকুমরুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হেদায়েতুল আলম, চেয়ারম্যান,সলঙ্গা থানা স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম তালুকদার। 

এসময় আওয়ামীলীগ,ছাত্রলীগ  সেচ্ছাসেবকলীগ সহ সকল অঙ্গ সংগঠনের বিভিন্ন ইউনিটের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য; ১৯৪৮ সালের ২ এপ্রিল সিরাজগঞ্জের কাজীপুর উপজেলায় জন্মগ্রহণ করেন মোহাম্মদ নাসিম। তার বাবা শহীদ ক্যাপ্টেন এম. মনসুর আলী বাংলাদেশের মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর ছিলেন। মোহাম্মদ নাসিম ১৯৮৬, ১৯৯১, ১৯৯৬, ২০০১, ২০১৪ ও ২০১৮ সালে সিরাজগঞ্জ-১ আসন থেকে সংসদ-সদস্য নির্বাচিত হন। ২০১৪ সালের নির্বাচনের পর সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। তার আগে ১৯৯৬ সালে নির্বাচনের পর মোহাম্মদ নাসিম স্বরাষ্ট্র,গৃহায়ণ ও গণপূর্ত এবং ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ে সাফল্যের সঙ্গে দায়িত্ব পালন করেন। ২০২০ সালের ১৩ জুন ঢাকার শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!