AB Bank
ঢাকা বুধবার, ২৪ জুলাই, ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বৃস্পতিবার সকাল থেকে ভারী বৃষ্টিপাত, ফের জলাবদ্ধতার শঙ্কা


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,সিলেট
০১:১৮ পিএম, ১৩ জুন, ২০২৪
বৃস্পতিবার সকাল থেকে ভারী বৃষ্টিপাত, ফের জলাবদ্ধতার শঙ্কা

গত দুদিন আগ থেকে জানিয়ে দেওয়া হয়ে ছিলো আবহাওয়া অধিদপ্তর হতে সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। বলা হয়ে ছিলো বৃহস্পতিবার হতে এ বৃষ্টি আগামী ৩ দিন চলতে পারে। 

সংস্থাটি বলছে, শেষ ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে সিলেটে ১৬৪.৬ মিলিমিটার। এছাড়া সুনামগঞ্জে ৩১ ও শ্রীমঙ্গলে ৯ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। বুধবার (১২ জুন)  আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ী ভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।


পূর্বাভাসে জানানো হয়, বৃহস্পতিবার (১৩ জুন) সকাল পর্যন্ত সিলেট বিভাগের অনেক জায়গায় দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি-বজ্রসহ বৃষ্টি হতে পারে। বৃহস্পতিবার সকাল থেকে কাল শুক্রবার (১৪ জুন) সকাল পর্যন্ত সিলেট বিভাগের অনেক জায়গায় দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/-জ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।


কাল শুক্রবার সকাল থেকে শনিবার (১৫ জুন) সকাল পর্যন্ত সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা ও হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি-বজ্রসহ বৃষ্টি এবং কোথাও কোথাও ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।


ভারী বর্ষণের কারণে গত ২৯ মে মধ্যরাত থেকে সিলেটের ১০টি উপজেলা ও নগরে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়। পরে ২ জুন আবার প্রবল বৃষ্টি হয়, ডুবে যায় নগরের অধিকাংশ এলাকা। সর্বশেষ ৯ জুনও প্রচুর বৃষ্টিতে তলিয়ে যায় নগরী। তবে কিছু কিছু জায়গার পানি নামতে শুরু করলেও সুরমা নদী এখনো পুরোপুরি টইটুম্বুর। যে কারণে নগরীর জলাবদ্ধতা সমস্যার দ্রুত  কোনো সমাধান হচ্ছে না। এখন আবার নতুন করে ভারী বৃষ্টির পূর্বাভাস দেয়ায় ফের জলাবদ্ধতা ও ভোগান্তির শঙ্কা দেখা দিয়েছে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!