AB Bank
ঢাকা রবিবার, ২৩ জুন, ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জমে উঠেছে কচুয়া গুয়ারুল বাজারের গরুর হাট


জমে উঠেছে কচুয়া গুয়ারুল বাজারের গরুর হাট

ঈদের আর মাত্র কয়েকদিন বাকী। ঈদুল আযহাকে সামনে রেখে আগাম জমে উঠেছে চাঁদপুরের কচুয়া উপজেলার বিভিন্ন এলাকার গরু হাট। বিশেষ করে কচুয়া উপজেলার সাচার ইউনিয়নের ঐতিহ্যবাহী শুয়ারুল বাজারের দেশীয় গরু ও ছাগলের হাট জমে উঠেছে। 

প্রতি বৃহস্পতিবার শুয়ারুল সাপ্তাহিক বাজারে দেশের বিভিন্ন এলাকা থেকে আসে গরু ও ছাগল। এ হাটের ইজারাদের সার্বিক সহযোগিতার কারনে কোনো ধরনের চুরি কিংবা বিশৃঙ্খলা সৃষ্টি হয়নি। এতে করে দুরের ক্রেতা ও বিক্রেতারা এ হাটে এসে অনায়াসে ক্রয়-বিক্রয় করতে পারে। পবিত্র ঈদুল আযহাকে সামনে রেখে শুয়ারুল বাজারের ইজারাদাররা বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। যাতে করে এ হাটে সব ধরনের ক্রেতা ও বিক্রেতারা এসে ক্রয়-বিক্রয় করতে পারে।

ইজারাদার জাহাঙ্গীর পাটওয়ারী ও মো. তাফাজ্জাল হোসেন বলছেন, সপ্তাহে বৃহস্পতিবারে শুয়ারুল বাজারে বসে পশুর হাট। এখানে কোনো ধরনের চুরি কিংবা কোনো সমস্যা হয়নি। নির্বিঘ্নে ক্রেতা ও বিক্রেতারা পশু ক্রয়-বিক্রয় করতে পারে। ঈদুল আজাহাকে সামনে রেখে আরো তদারকির ব্যবস্থা গ্রহন করার আশ্বাস দেন তারা। 

একই কথা জানান, বিভিন্ন এলাকা থেকে আসা ক্রেতা ও বিক্রেতারা। তারা জানান, গরু ও ছাগল বিক্রয়ের নির্ভরযোগ্য বাজার শুয়ারুল বাজার। কোনো প্রকার ঝামেলা ছাড়াই এ বাজারে গরু ও ছাগল ক্রয়-বিক্রয় হয়ে থাকে। ফলে ঈদকে সামনে রেখে দিন দিন দেশীয় গরু-ছাগলের অন্যতম জমজমাট বাজারে রুপান্তর হচ্ছে এ বাজারটি।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!