AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জনবল সংকটে অচল সিরাজগঞ্জের ৩১ শয্যা বিশিষ্ট হাসপাতাল


Ekushey Sangbad
মো. দিল, সিরাজগঞ্জ
০২:১২ পিএম, ২৩ মে, ২০২৪
জনবল সংকটে অচল সিরাজগঞ্জের ৩১ শয্যা বিশিষ্ট হাসপাতাল

জনবল সংকটে অচল হয়ে পড়েছে সিরাজগঞ্জের সদর-কাজিপুর আঞ্চলিক উপজেলার বাগবাটী ৩১ শয্যা বিশিষ্ট হাসপাতাল। অপরিচ্ছন্ন এই হাসপাতালটিতে সেবা নিতে আসা রোগীদের অভিযোগের শেষ নেই। সময়মতো ডাক্তার না আসায় সেবা নিতে আসা রোগীদের ঘন্টার পর ঘন্টা লাইনে দাঁড়িয়ে ভোগান্তি পোহাতে হচ্ছে। রোগীদের অভিযোগ সরকার থেকে দেওয়া বিনামূল্যের ঔষধ জনসাধারণের মাঝে সরবরাহ না করে ফার্মেসীতে বিক্রি করে দিচ্ছি হাসপাতাল কতৃপক্ষ।

সিরাজগঞ্জের সদর উপজেলার বাগবাটী, রতনকান্দি, বহুলী, ছোনগাছাসহ বিভিন্ন ইউনিয়ন থেকে সেবা নিতে আসা রোগীদের সাথে প্রতিনিয়ত দুর্ব্যবহার করছেন ডাক্তাররা বলে অভিযোগ রোগীদের। হাসপাতালটি রোগীদের জন্য পর্যাপ্ত বেড রাখা থাকলেও দীর্ঘদিন যাবত ফাঁকা হয়ে পড়ে আছে সেগুলো। হাসপাতালে ক্লিনার না থাকায় দিনদিন ময়লার স্তুপে পরিণত হচ্ছে হাসপাতালের বিভিন্ন কক্ষ।

সরেজমিনে খোঁজ নেওয়ার জন্য বাগবাটী ৩১ শয্যা বিশিষ্ট হাসপাতালে গেলে দেখা যায়, রোগীদের দীর্ঘ লাইন থাকলেও নেই ডাক্তার বা অন্য কোন কর্মকর্তা। সকাল ৯টায় তাদের হাসপাতালে আসার কথা থাকলেও ১২ টায় ও তাদের হদিস মিলছেনা। এছাড়াও পুরো হাসপাতাল জুড়ে যত্রতত্র পড়ে আছে ময়লা-আবর্জনা। গোপনসূত্রে জানা যায়, হাসপাতালটিতে রোগী ভর্তি না থাকলেও প্রতি মাসে রোগীদের খাবারের বিল তুলে নিচ্ছে প্রভাবশালী একটি চক্র।

এ বিষয়ে হাসপাতালের বিভিন্ন কর্মকর্তা-কর্মচারীরা জানান, বেশ কিছু মাস ধরে তাদের বেতন-ভাতা না দেওয়ার কারণে তারা সময়মতো হাসপাতালে আসছেন না। এজন্য তারা উর্ধতন কর্মকর্তাদের সহযোগিতা কামনা করেছেন।

এসকল অভিযোগের বিষয়ে হাসপাতালের ফার্মাসিস্ট আব্দুল বাছেদ জানান, হাসপাতালে পর্যাপ্ত স্টাফ না থাকার কারণে রোগীদের ভোগান্তি পোহাতে হচ্ছে। বিভিন্ন উপ-স্বাস্থ্য কেন্দ্র থেকে অফিসাররা আসলেও রোগীদের সেবা দিতে হিমশিম খেতে হয় তাদের। জনবল সংকটের কারণে রোগীদের সেবা দেওয়া সম্ভব হচ্ছেনা বলে জানান তিনি।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!