AB Bank
ঢাকা মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

উজিরপুরে বিশ্বনবীকে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল


উজিরপুরে বিশ্বনবীকে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল

বরিশালের উজিরপুরে ইসলাম ধর্ম ও বিশ্ব নবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে কটূক্তি করায় মুসলমানদের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। বিক্ষুব্ধ মুসলিম জনতা দ্রুত ওই কটুক্তিকারী মহিন রায়কে গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্ত মুলক শাস্তির দাবি জানিয়েছেন।অন্যথায় কঠোর আন্দোলনের হুমকি দিয়াছেন তারা।

শুক্রবার (১০ মে) জুমার নামাজের পড়ে উপজেলার বড়াকোঠা ইউনিয়নের সাকরাল মডেল বাজার জামে মসজিদের মুসল্লীদের উদ্যোগে হযরত মুহাম্মদ (সঃ) এর প্রতি কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল বের হয়। উক্ত বিক্ষোভ মিছিলে আশেপাশের মসজিদের মুসল্লীগন সমবেত হন। এসময় সাকরাল মডেল বাজারে ৩ হাজারের অধীক লোক সমবেত হন। 

তারা বিক্ষোভ মিছিলে বিভিন্ন শ্লোগান দিয়ে চথলবাড়ি বাজারে গিয়ে শেষ করেন। তারা শ্লোগান দেন, " দুনিয়ার মুসলিম এক হও, এক হও। মহিমের দুই গালে, জুতা মারো তালে তালে। রাসুল আমার ভালোবাসা, রাসূল আমার চেতনা"।

তারা উজিরপুর মডেল থানা পুলিশ কে আগামী ২৪ ঘন্টার মধ্যে অভিযুক্তকে গ্রেফতার পূর্বক আইনের আওতায় আনার জোর দাবি জানান  এবং পরবর্তীতে কঠোর কর্মসূচির ঘোষনা করার কথা বলেন।

এছাড়াও জুম্মার নামাজের পর উজিরপুর  উপজেলা কমপ্লেক্সে থেকে তিন শতাধিক মুসল্লীর একটি বিক্ষোভ মিছিল ইচলাদী বাসস্ট্যান্ড যায়। গড়িয়া নতুন হাট  থেকে দুইশতাধিক মুসুল্লীর একটি বিক্ষোভ মিছিল পরমানন্দসাহা কালভার্ট পর্যন্ত এসে সমাপ্ত হয়।  ডাবেরকুল বাজারে আশেপাশের মসজিদ হতে দুই শতাধিক লোক বিক্ষোভ করেন।  এছাড়াও উপজেলার বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

এর আগে গত  মঙ্গলবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে শান্তিপ্রীয় ইসলাম ধর্ম ও বিশ্ব নবী হযরত মুহাম্মদ (সাঃ)কে নিয়ে একটি আপত্তিকর মেজেঞ্জার গুরুপ খুলে আজে বাজে মন্তব্য করে উপজেলার বড়াকোঠা ইউনিয়নের সাকরাল ৮ নং ওয়ার্ডের মিহির রায় এর ছেলে মহিন রায়। এর পর বিষয়টি ধর্মপ্রান মুসলিম জনতার মধ্যে ছড়িয়ে পড়লে তীব্র ক্ষোভে ফুঁসে উঠতে শুরু করে। 

উপজেলা নির্বাহী অফিসার মো. সাখাওয়াত হোসেন বলেন, এঘটনায় কটুক্তিকারীর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের কাজ শুরু হয়েছে।

উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ মো. জাফর আহম্মেদ জানান, কটুক্তিকারীকে গ্রেফতারের চেষ্টা চলছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!