AB Bank
ঢাকা রবিবার, ২৩ জুন, ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার পরও ঘণ্টাখানেক বেঁচে ছিলেন এক আরোহী


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১০:০৯ পিএম, ২০ মে, ২০২৪
হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার পরও ঘণ্টাখানেক বেঁচে ছিলেন এক আরোহী

হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও তার সফরসঙ্গীরা নিহত হলেও দুর্ঘটনার পর ঘণ্টাখানেক জীবিত ছিলেন মোহাম্মদ আলি আল-হাশেম নামে এক আরোহী। শুধু তাই নয়, সাহায্য চেয়ে দেশের প্রেসিডেন্টের কার্যালয়ের সঙ্গে যোগাযোগের চেষ্টাও করেন তিনি। খবর বিবিসির।

মোহাম্মদ আলি আল-হাশেম তাবরিজের জুমার নামাজের ইমাম এবং পূর্ব আজারবাইজান প্রদেশের ইরানি সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলি খামেনেয়ির প্রতিনিধি ছিলেন।

ইরানের ক্রাইসিস ম্যানেজমেন্ট এজেন্সির প্রধান মোহাম্মদ নামি বলেন, আল-হাশেম দুর্ঘটনার পর এক ঘণ্টার মতো বেঁচে ছিলেন। এমনকি দেশের প্রেসিডেন্ট কার্যালয়েও যোগাযোগের চেষ্টা করেন তিনি।

রোববার (১৯ মে) আজারবাইজানে একটি বাঁধ উদ্বোধন শেষে ফেরার পথে প্রেসিডেন্ট রাইসি ও তার সফরসঙ্গীদের বহনকারী হেলিকপ্টারটি ইরানের পূর্ব আজারবাইজান প্রদেশের জোলফার পাহাড়ি এলাকায় দুর্ঘটনার কবলে পড়ে। ঘন কুয়াশার কারণে দীর্ঘ ১৬ ঘণ্টার টানা অভিযান শেষে সোমবার তাদের হেলিকপ্টারটির খোঁজ পায় উদ্ধার দল। তবে এই হেলিকপ্টার দুর্ঘটনায় রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আব্দুল্লাহিয়ানসহ আরও কয়েকজন কর্মকর্তা নিহত হন।

নামি বলেন, নিহত আরোহীদের শনাক্ত করার জন্য কোনো ডিএনএ পরীক্ষার প্রয়োজন নেই। হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ফ্লাইট ক্রুসহ মোট ৯ জন নিহত হয়েছেন।

এদিকে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ইব্রাহিম রাইসি নিহত হওয়ায় বেশ কয়েকটি দেশে রাষ্ট্রীয় শোক ঘোষণা করা হয়েছে। এসব দেশের তালিকায় ইরান যেমন রয়েছে তেমনি রয়েছে পাকিস্তানের মতো দেশ। এ ছাড়া রাইসির মৃত্যুতে বিশ্বের অধিকাংশ দেশের রাষ্ট্র ও সরকার প্রধানরা শোক প্রকাশ করেছেন। ইরানের এই বিপদের দিনে পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন তারা।


একুশে সংবাদ/চ.ট.প্র/জাহা

Link copied!