AB Bank
ঢাকা মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
উপজেলা পরিষদ নির্বাচন

নরসিংদীতে বিএনপি নেতার প্রার্থিতা প্রত্যাহার


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, নরসিংদী
০১:৫৮ পিএম, ১০ মে, ২০২৪
নরসিংদীতে বিএনপি নেতার প্রার্থিতা প্রত্যাহার

আগামী ২৯ মে তৃতীয় ধাপের উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে নরসিংদীর শিবপুর উপজেলায়। এই নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতীক বরাদ্দের আগেই প্রার্থিতা প্রত্যাহার করেছেন উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ও চারবারের সাবেক ইউপি চেয়ারম্যান মো. তোফাজ্জল হোসেন। জনগণের চাপে প্রথমে প্রার্থী হলেও দলীয় সিদ্ধান্ত অত্যন্ত কঠোর হওয়ায় দলের প্রতি সম্মান জানিয়ে তিনি প্রার্থিতা প্রত্যাহারের ঘোষণা করেন। শুক্রবার (১০ মে) বেলা সাড়ে ১১টায় নরসিংদী প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনে প্রার্থিতা প্রত্যাহারের কথা তিনি জানান।

সংবাদ সম্মেলনে বিএনপি নেতা তোফাজ্জল হোসেন বলেন, আমি একাধিকবার ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যান ছিলাম। সে সুবাদে অনেক উন্নয়ন কর্মকাণ্ড করেছি। এলাকার সাধারণ মানুষের দাবির প্রেক্ষিতে উপজেলা চেয়ারম্যান হিসেবে মনোনয়ন জমা দিয়েছিলাম। এতে আমার দলীয় নেতাকর্মীরা হতাশ হন। আমার ব্যক্তিগত জনপ্রিয়তার কাছে দলের অবস্থান অত্যন্ত নগণ্য। আমি মনে করেছিলাম, প্রার্থী হলে দল কিছুটা নমনীয় হবে। কিন্তু দলীয় সিদ্ধান্ত অত্যন্ত কঠোর হওয়ায় দলের প্রতি সম্মান জানিয়ে প্রার্থিতা প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছি।

এসময় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবু সালেহ রিকাবদার বলেন, সাধারণ মানুষ এই সরকারকে ভয় পায়। হত্যা, গুমসহ অগণতান্ত্রিক উপায়ে আমাদের নেতাকর্মীদের ওপর জেল–জুলুমসহ নানা কার্যক্রম করে যাচ্ছে। এই সরকারের প্রতিটি নির্বাচন মানুষ প্রত্যাখান করেছে। যার কারণে ভোট কেন্দ্রে ভোটার নয়, কুকুর, পশু, পাখি এসব বসে থাকে। যা আপনারা বিভিন্ন মিডিয়ায় দেখেছেন।

জেলা বিএনপির সদস্য সচিব মনজুর এলাহী বলেন, তোফাজ্জল হোসেন ছাত্রজীবনে সরকারি কলেজের ভিপি ছিলেন। যোশর ইউনিয়নের নির্বাচিত চারবারের চেয়ারম্যান ছিলেন। তাই উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়া অন্যায়ের কিছু ছিল না। তবে আমরা যেহেতু দলীয়ভাবে নির্বাচন বর্জন করেছি। সেক্ষেত্রে নির্বাচনে অংশ নেওয়া দলীয় শৃঙ্খলা ভঙ্গের শামিল। তাই দলের সিদ্ধান্তকে সম্মান জানানোর জন্য তোফাজ্জল হোসেনকে ধন্যবাদ জানাচ্ছি।

এসময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সদস্য সচিব মনজুর এলাহী, শিবপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবু সালেহ রিকাবদার, পৌর বিএনপির সভাপতি বাবুল মৈশান, জেলা মহিলা দলের সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন প্রমুখ।

 

একুশে সংবাদ/আ.টি/সা.আ

Link copied!