AB Bank
ঢাকা সোমবার, ২৭ মে, ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সরিষাবাড়ীতে উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত


সরিষাবাড়ীতে উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত

প্রথম ধাপের বুধবার (৮ মে) জামালপুরের সরিষাবাড়ী উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু নির্বাচনের ১৫ ঘন্টা আগে এ উপজেলায় সকল পদের নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন।

গতকাল মঙ্গলবার (৭ মে) বিকাল পনে পাঁচটার দিকে নির্বাচন কমিশন সচিবালয়ের নির্বাচন পরিচালক-২ এর উপসচিব মো. আতিয়ার রহমানের স্বাক্ষরিত এক চিঠিতে সরিষাবাড়ী উপজেলা নির্বাচন স্থগিত করা হয়। 

গতকাল মঙ্গলবার বিকাল পাঁচটায় দিকে সরিষাবাড়ী উপজেলা নির্বাচন কার্যালয়ে প্রতিদিনের বাংলাদেশের সাথে আলাপকালে জামালপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও জেলা রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ শানিয়াজ্জামান তালুকদার এ স্থগিত আদেশের সত্যতা নিশ্চিত করেন।

তিনি বলেন, মাননীয় নির্বাচন কমিশনারের সিন্ধান্ত মোতাবেক ৮মে ১ম ধাপে অনুষ্ঠিত জামালপুরের সরিষাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনের সকল পদের নির্বাচন স্থগিত করা হয়েছে। এ বিষয়ে পরবর্তী করণীয় নির্বাচন কমিশনের সিদ্ধান্ত মোতাবেক জানানো হবে।

নির্বাচন কমিশনের পাঠানো চিঠির‌ বরাতে তিনি জানান, ৬ষ্ঠ উপজেলা পরিষদের ১ম ধাপে আগমী ৮ মে অনুষ্ঠেয় জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মো. রফিকুল ইসলাম উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬ এর বিধি ১৮ এবং ৩১ এর বিধান লঙ্ঘন করায় নির্বাচন কমিশন তার প্রার্থিতা বাতিল করেন। রফিকুল ইসলাম তার প্রার্থিতা বহালের জন্য হাইকোর্টে রিট করলে হাইকোর্ট বিভাগ গত ৬ মে তার প্রার্থিতা বহালের আদেশ প্রদান করেন।

মঙ্গলবার (৭ মে) হাইকোর্টের ওই আদেশের বিরুদ্ধে নির্বাচন কমিশন আপিল বিভাগে আবেদন করলে আদালত আদেশে ‘No Order’ প্রদান করেন। এ অবস্থায় বাংলাদেশ সুপ্রিমকোর্টের আপিল বিভাগের উক্ত আদেশ বাস্তবায়নের জন্য পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আগামীকাল (৮ মে) অনুষ্ঠেয় জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলা পরিষদের সাধারণ নির্বাচনের সকল পদের নির্বাচন স্থগিত রাখার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছেন।

একুশে সংবাদ/এস কে

 

Link copied!