AB Bank
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভাঙ্গায় চেয়ারম্যানসহ ২ জনের মনোনয়নপত্র বাতিল


ভাঙ্গায় চেয়ারম্যানসহ ২ জনের মনোনয়নপত্র বাতিল

৬ষ্ঠ উপজেলা নির্বাচনে তৃতীয় ধাপে ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে দুই জনের মনোনয়ন বাতিল করেছেন জেলা রিটার্নিং অফিসার। বিষয়টি নিশ্চিত করেন  ভাঙ্গা উপজেলার সহকারি  রির্টানিং অফিসার হাচেন উদ্দিন।

তিনি জানান সার্টিফিকেট মনোনয়নের সঙ্গে জমা না দেওয়ায় চেয়ারম্যান পদে মোঃ শহিদুল ইসলামকে ও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে মোঃ মিরাজ শিকদারকে ইনকাম ট্যাক্স এর সম্পদ বিবরণী সার্টিফিকেট কপি দাখিল না করায় এই দুইজনের মনোনয়ন  বাতিল করা হয়। 

হাচেন উদ্দিন আরো জানান, শহিদুল ইসলাম ও মিরাজ শিকদারকে বিকেল চারটা পর্যন্ত কাগজপত্র জমা দেওয়ার জন্য সময় দেওয়া হয়েছিল। কিন্তু নির্ধারিত সময়ের মধ্যে তারা কাগজপত্র জমা দিতে ব্যর্থ হন। এজন্যই বাতিল বলে গণ্য করা হয়েছে।

এ বিষয়ে চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ শহিদুল ইসলাম জানান, আমার শুধু  সার্টিফিকেট এর জন্যই বাতিল করেছেন। তবে আমি আগামীকালকের মধ্যে হাতে পেয়ে যাব। ইনশাআল্লাহ হাতে পেয়ে অবশ্যই আপিল প্রার্থিতা ফেরত পাবো। 

এদিকে ভাইস চেয়ারম্যা মিরাজ শিকদার জানান, আমার সবকিছু ঠিকঠাক ছিল শুধু ইনকাম ট্যাক্স এর সার্টিফাই কপি আনাছিল না। আমি ইতিমধ্যে হাতে পেয়ে গেছি। অবশ্যই এই ছোটখাটো বিষয়টি  আপিল করে ফেরত পাব ইনশাআল্লাহ। 

হাচেন উদ্দিন আরও জানান, বাছাইয়ে বৈধ হয়েছেন চেয়ারম্যান পদে ৪ জন এরা হচ্ছে- মোঃ কাওসার ভূঁইয়া, মোখলেসুর রহমান, মাইনুল ইসলাম খান, লোপা রহমান।

 ভাইস চেয়ারম্যান পদে ৫ জন এরা হচ্ছে- এবিএম ইব্রাহিম খলিল, ফিরোজ হাওলাদার, মেহেদী পারভেজ, আবুল ফয়সাল মোল্লা, ও মোঃ রাসেল মোল্লা রাতুল।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন এরা হচ্ছে- মঞ্জুয়ারা ইয়াসমিন, বেগম নুরুন্নাহার মায়া, সালমা বেগম ও সোনিয়া আক্তার। এই মোট তের জন বাছাইয়ে বৈধ হয়েছেন। যারা বাতিল হয়েছেন তাদের আপিল করার সুযোগ রয়েছে।

তিনি আরো জানান, প্রার্থিতা বাছাইয়ে রিটারনিং অফিসারের বিরুদ্ধে আপিল করার শেষ তারিখ ৬-৮ মে, আপিল নিস্পত্তির তারিখ ৯-১১ মে-২০২৪। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১২ মে, প্রতীক বরাদ্দ ১৩ মে, তৃতীয় ধাপের নির্বাচন ২৯ মে অনুষ্ঠিত হবে। 

ভাঙ্গা উপজেলায় ৯৯ টি কেন্দ্রে পুরুষ মহিলা সহ মোট ভোটার সংখ্যা-২ লক্ষ ৩৬ হাজার ৩৮ ভোট।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!