AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সুষ্ঠু ও সুন্দরভাবে ঠাকুরগাঁওয়ের দুটি উপজেলার ভোটগ্রহণ শুরু


সুষ্ঠু ও সুন্দরভাবে  ঠাকুরগাঁওয়ের দুটি উপজেলার ভোটগ্রহণ শুরু

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ১৩৯টি উপজেলার মধ্যে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী ও হরিপুর উপজেলায় শুরু হয়েছে ভোটগ্রহণ।‌ আজ সকাল ৮ টায় যথারীতি শান্তিপূর্ণভাবে ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। প্রথম দিকে পুরুষ ভোটারের উপস্থিতি কম হলেও মহিলা ভোটার ছিল শূন্য।

বালিয়াডাঙ্গী উপজেলা চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ২ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১ জন তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী নির্বাচিত হয়েছেন।

বালিয়াডাঙ্গী উপজেলায় প্রার্থীরা হলেন- মোহাম্মদ আলী (মোটরসাইকেল প্রতীক) এবং সফিকুল ইসলাম (আনারস প্রতীক)। আলী আফসার (মুকুট প্রতীক)। মহিলা ভাইস চেয়ারম্যান পদে সিমা আক্তার সুমনা।

৮টি ইউনিয়ন নিয়ে গঠিত ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলা ও ৬টি ইউনিয়ন নিয়ে গঠিত হরিপুর উপজেলা। দুটি উপজেলায় ব্যালট পেপারের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

অন্যদিকে হরিপুর উপজেলায় নির্বাচন করছেন মোট ৮জন প্রার্থী। তাদের মধ্যে উপজেলা চেয়ারম্যান পদে দাড়িয়েছেন ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪জন। পুরুষ ২জন মহিলা ২জন। এই নির্বাচনে বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি জিয়াউল হাসান মুকুল কাপ পিরিচ প্রতীকে, আবদুল কাইয়ুম পুষ্প লড়াই করছেন মোটর সাইকেল প্রতীকে, এ, কে, এম শামীম ফেরদৌস টগর নির্বাচন করছেন ঘোড়া প্রতীকে এবং এস. এম আলমগীর লড়ছেন আনারস মার্কা নিয়ে।

এছাড়াও ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে মনোয়ারুল ইসলাম রিপন নির্বাচন করছেন তালা প্রতীকে এবং রিয়াজুল ইসলাম লড়ছেন টিউবওয়েল প্রতীকে।

অন্যদিকে ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী মোকাররমা চৌধুরী বাবলি নির্বাচন করছেন হাঁস মার্কা নিয়ে, তাঁর প্রতিদ্বন্দ্বী আছিয়া বেগম কলস প্রতীকে নির্বাচন করছেন।

জেলা নির্বাচন অফিসের দেয়া তথ্য মতে- দুটি আসনে মোট ভোটার সংখ্যা ২ লক্ষ ৮১ হাজার ৩৬০জন। এর মধ্যে বালিয়াডাঙ্গী উপজেলায় ১ লক্ষ ৬০ হাজার ৮৬৩ জন ও হরিপুর উপজেলায় ১ লক্ষ ২০ হাজার ৪৯৭জন। দুটি উপজেলায় মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৯০টি এবং ভোট কক্ষের সংখ্যা ৮০৮টি।

এদিকে নির্বাচনের পরিবেশ সুষ্ঠ রাখতে সব ধরণের ব্যবস্থা গ্রহন করা হয়েছে বলে জানিয়েছেন জেলা রিটার্নিং অফিসার মঞ্জুরুল হাসান। তিনি বলেন, নির্বাচনী পরিস্থিতি যেভাবে ভাল থাকে সে অনুযায়ী আইনশৃংখলা বাহিনী কাজ করবে। প্রশাসন পরিস্থিতি অনুযায়ী ব্যবস্থা নিবে। 

একুশে সংবাদ/এস কে  

Link copied!