AB Bank
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

হংকংয়ের ব্যবসায়ীদের চট্টগ্রাম অঞ্চলে বিনিয়োগের আহবান


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,চট্টগ্রাম
০৬:৫৪ পিএম, ২৪ এপ্রিল, ২০২৪
হংকংয়ের ব্যবসায়ীদের চট্টগ্রাম অঞ্চলে বিনিয়োগের আহবান

হংকংয়ের ব্যবসায়ীদের চট্টগ্রাম অঞ্চলে বিনিয়োগের আহবান চেম্বার সভাপতি ওমর হাজ্জাজ। হংকং ট্রেড ডেভলপমেন্ট কাউন্সিলের সিনিয়র ইকোনমিস্ট গ্যারি এনজি চিটাগাং চেম্বার নেতৃবৃন্দের সাথে বুধবার ২৪ এপ্রিল ওয়ার্ল্ড ট্রেড সেন্টারস্থ চেম্বার কার্যালয়ে এক মতবিনিময় করেছেন।  

চেম্বার সভাপতি ওমর হাজ্জাজ বলেন, কৃষি প্রধান বাংলাদেশে শিল্পায়নের জন্য সরকার ১০০টি বিশেষায়িত অর্থনৈতিক অঞ্চল স্থাপনের উদ্যোগ নিয়েছে। পাশাপাশি বন্দর নগরী চট্টগ্রামকে দক্ষিণ এশিয়ার লজিস্টিক্স ও ইকোনমিক হাবে পরিণত করতে সরকার অবকাঠামোগত উন্নয়নের মাধ্যমে চট্টগ্রাম অঞ্চলকে বিনিয়োগের আকর্ষণীয় গন্তব্যে পরিণত করেছে। চট্টগ্রামে রয়েছে দেশের তথা এশিয়ার সর্ববৃহৎ বঙ্গবন্ধু শিল্প নগর। দেশি-বিদেশী অনেক বিনিয়োগকারী এই অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগ করছে। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগর, ব্লু ইকোনমি, এগ্রো প্রসেসিং, ফুটওয়্যার ও গভীর সাগরে মাছ ধরার জাহাজ তৈরীতে হংকং ব্যবসায়ীদের বিনিয়োগের আহবান জানান।


হংকং ট্রেড  ডেভেলপমেন্ট কাউন্সিলের সিনিয়র ইকোনমিস্ট গ্যারি এনজি বলেন, দক্ষিণ এশিয়ায় বাংলাদেশ উদীয়মান অর্থনৈতিক দেশে পরিণত হয়েছে। পাশাপাশি এখানে রয়েছে বিশাল জনসংখ্যার বাজার। বাংলাদেশের লোকাল মার্কেটে হংকংয়ের প্রোডাক্ট কিভাবে বিপণন করা যায় তার অংশ হিসেবে আমাদের এই সফর। 

 
চট্টগ্রাম চেম্বারের অন্যান্য পরিচালকবৃন্দ বলেন, কৃষি ক্ষেত্রে উন্নত প্রযুক্তি, খাদ্য প্রক্রিয়াজাতকরণ, খেলনা ও ফার্নিচার শিল্পের বৃহৎ বাজার রয়েছে এদেশে। তাই হংকং এর ব্যবসায়ীরা চাইলে বাংলাদেশী বিনিয়োগকারীদের সাথে যৌথভাবে এসব খাতে বিনিয়োগ করতে পারেন। 
একুশে সংবাদ/বা.স.স/ এসএডি

Link copied!