AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গৌরীপুর বাজার ইজারা নিয়ে দ্বন্দ্ব, সংঘর্ষের আশংকা


গৌরীপুর বাজার ইজারা নিয়ে দ্বন্দ্ব, সংঘর্ষের আশংকা

কুমিল্লার দাউদকান্দি উপজেলার ঐতিহ্যবাহী গৌরীপুর বাজারের ইজারা আদায় নিয়ে দু‍‍`পক্ষ মুখোমুখি অবস্থায় রয়েছে। যে কোন সময় ঘটে যেতে পারে অনাকাঙ্ক্ষিত ঘটনা।


সরেজমিন গিয়ে জানা যায়, সরকারি নিয়ম অনুযায়ী গৌরীপুর বাজারটির ১ (এক) সনা (১৪৩১ বাংলা) ইজারা পান মোঃ সালাউদ্দিন রিপন। পরে তিনি শুধু ছাগল বাজারটি ৫ লাখ টাকার বিনিময়ে মোঃ রকিব উদ্দিন প্রধানকে লিখিত চুক্তির মাধ্যমে প্রদান করেন। রকিব উদ্দিন প্রধান তার দায়িত্ব পালন করতে গেলে গত রবিবার প্রতিপক্ষের লোকেরা তাকে হুমকি প্রদান করে। এক পর্যায়ে জিয়ারকান্দি গ্রামের কালু মোল্লার ছেলে রবি মোল্লা তাকে প্রাণনাশের হুমকি দেয় বলে জানান ভুক্তভোগী রকিব উদ্দিন প্রধান। তিনি তার জীবনের নিরাপত্তা এবং নির্বিঘ্নে কাজ করার স্বাধীনতা পেতে প্রশাসনের দৃষ্টি কামনা করেন।


বিগত দিনে ছাগল বাজারের ইজারা আদায়ের দায়িত্বে থাকা আবদুল খালেক জানান, আমি ছাগল বাজারের  ইজারা পাওয়ার জন্য এবারও টাকা দিয়েছি। অতএব আমি বাজারটি চাই। আর আমার পক্ষের কোন লোক যদি  হুমকি ধামকি দিয়ে থাকে এজন্য আমি ক্ষমা চাই।


এবিষয়ে সালাউদ্দিন রিপন জানান, গৌরীপুর ছাগল বাজার ইজারার বিষয়ে একটু মতবিরোধ রয়েছে। এই মতবিরোধ নিরসনে আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি। আশা করি খুব শীঘ্রই একটা শান্তিপূর্ণ সমাধানে পৌঁছাতে পারবো।


এবিষয়ে জানতে দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আরাফাতুল আলম কে ফোন দিলে ওনি কুমিল্লা ডিসি অফিসে মিটিং আছেন, পরে কথা বলবেন বলে জানান।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!