AB Bank
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
সড়ক দুর্ঘটনায় ১৩ জনের মৃত্যু

সাত সদস্যের তদন্ত কমিটি গঠন


সাত সদস্যের তদন্ত কমিটি গঠন

ফরিদপুরে সড়ক দুর্ঘটনায় ১৩ জন নিহতের ঘটনার কারণ অনুসন্ধানে গঠিত তদন্ত কমিটির সদস্য সংখ্যা আরো দু’জন বাড়িয়ে ৭ সদস্যবিশিষ্ট করা হয়েছে। তদন্ত কমিটিতে বুয়েটের একজন প্রকৌশলীকে এক্সপার্ট হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছে।

মঙ্গলবার(১৬ এপ্রিল)  সকাল ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এতে সর্বশেষ ১৪ নিহত ও ৩ জন আহতাবস্থায় চিকিৎসাধীন রয়েছেন।

তদন্ত কমিটির প্রধান করা হয়েছে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (নেজারত) মো: আলী সিদ্দিকীকে। জেলা প্রশাসন সূত্রে জানা গেছে এ তথ্য।

দুর্ঘটনার পরপরই ঘটনাস্থলে ছুটে যান জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার ও পুলিশ সুপার মোহাম্মদ মোর্শেদ আলম। সাংবাদিকদের প্রশ্নের জবাবে জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার ঘটনাস্থলে উপস্থিত সাংবাদিকদের বলেন, ঘটনার কারণ অনুসন্ধানে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠনের কথা জানান। আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত কমিটিকে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

তদন্ত কমিটিতে সড়ক ও জনপদ বিভাগ, হাইওয়ে পুলিশ, জেলা পুলিশ, ফায়ার সার্ভিসের একজন করে প্রতিনিধিকে রাখা হয়েছে। পরে দুপুরে তদন্ত কমিটির সদস্য সংখ্যা আরো দু’জন বাড়িয়ে সাত সদস্যবিশিষ্ট করা হয়। এদের মধ্যে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের একজন বিশেষজ্ঞ প্রকৌশলীকে নতুন করে অন্তর্ভুক্ত করে তদন্ত কমিটি সাত সদস্যবিশিষ্ট করা হয়েছে বলে সূত্র জানিয়েছে। তবে তদন্ত কমিটির সদস্যদের পূর্ণাঙ্গ নাম পরিচয় জানা যায়নি।

এদিকে, নিহতদের লাশের সুরতহাল প্রতিবেদন তৈরির পর ময়নাতদন্ত ছাড়াই লাশ হস্তান্তর করা হয়েছে পরিবারের সদস্যদের কাছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতদের দাফনের জন্য প্রত্যেকের জন্য ২০ হাজার টাকা এবং আহতদের চিকিৎসার জন্য ১০ হাজার টাকা করে প্রদান করা হয়েছে।

উল্লেখ্য, মঙ্গলবার সকাল ৮ টার দিকে ফরিদপুর-খুলনা মহাসগড়কের কানাইপুরের দিগনগরে বাস ও পিকআপের ভয়াবহ সড়ক দুর্ঘটনায় ঘটনাস্থলে ১৪ জন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত ছয়জন ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!