AB Bank
ঢাকা রবিবার, ২৬ মে, ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

খাগড়াছড়ির চার উপজেলায় আসন্ন ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে  ৪১ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।


Ekushey Sangbad
আবু রাসেল সুমন, খাগড়াছড়ি
০৬:২০ পিএম, ১৬ এপ্রিল, ২০২৪
খাগড়াছড়ির চার উপজেলায় আসন্ন ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে  ৪১ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

খাগড়াছড়ির চার উপজেলায় আসন্ন ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে  ৪১ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।  

ঘোষিত তফসিল অনুযায়ী সোমবার (১৫ এপ্রিল)  শেষ দিনে খাগড়াছড়ি নির্বাচন কমিশন কতৃক প্রাপ্ত তথ্য অনুযায়ী চেয়ারম্যান পদে ১৬ জন, ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ১৫ জন ও ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে ১০ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। 

দিনব্যাপি মনোনয়ন পত্র দাখিলের শেষ দিনে সংশ্লিষ্ট উপজেলা নির্বাচন অফিসে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা মনোনয়ন পত্র দাখিল করেন। 

মাটিরাঙ্গা উপজেলা :  চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। প্রার্থীরা হলেন, বর্তমান উপজেলা চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. রইছ উদ্দিন। সাবেক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান  মো. তাজুল ইসলাম, সাবেক ইউপি চেয়ারম্যান মো. আবুল কাশেম ভুইয়া। 

ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৪ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। তারা হলেন-উপজেলা সাবেক ভাইস চেয়ারম্যান মো. দেলোয়ার হোসেন, মো. আলী হোসেন, অনিরঞ্জন ত্রিপুরা ও মো. জালাল মিয়া। 

এছাড়াও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। তারা হলেন, বর্তমান ভাইস চেয়ারম্যান হাসিনা বেগম, সাবেক ইউপি সদস্য আমেনা বেগম ও সাবেক ইউপি সদস্য মনোয়ারা বেগম। 

রামগড় উপজেলা :  রামগড়ে চেয়ারম্যান পদে ৩ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কার্বারী ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আবদুল কাদের ও কংজঅং মারমা মনোনয়ন ফরম জমা দিয়েছেন। 

ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৫ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। তারা হলেন- বর্তমান ভাইস চেয়ারম্যান মো. আনোয়ার ফারুক, মো. মোবারক হোসেন বাদশা, মো. ওমর ফারুক, মো. নুরুল আমিন ও মো. শামসুদ্দিন মিলন। 

এছাড়াও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। তারা হলেন, বর্তমান ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার ও নাছিমা আহসান নিলা মনোনয়ন জমা দি‌য়ে‌ছেন। 

মানিকছড়ি উপজেলা : মানিকছড়িতে চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা চেয়ারম্যান  মো. জয়নাল আবেদীন, সাবেক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান  মো. রফিকুল ইসলাম ও মো. আব্দুল হামিদ মনোনয়ন ফরম জমা দিয়েছেন। 

ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৪ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। ভাইস চেয়ারম্যান পদে  মো. জাহেদুল আলম মাসুদ, মো. সামায়উন ফরাজী সামু, চলাপ্রু মারমা নিলয় ও মো. মোক্তাদির হোসেন মনোনয়ন ফরম জমা দিয়েছেন। 

এছাড়াও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। তারা হলেন, সাবেক ভাইস চেয়ারম্যান রাহেলা আক্তার ও নূর জাহান আফরিন লাকি। 

লক্ষীছড়ি উপজেলা :  লক্ষীছড়িতে চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন, বর্তমান উপজেলা চেয়ারম্যান বাবুল চৌধুরী, সাবেক উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমা, চাথোইঅং মারমা, হরি মোহন চাকমা, নীলবর্ণ চাকমা ও রতন বিকাশ চাকমা। 

ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ২ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে রতন বিকাশ চাকমা ও রাজেন্দ্র চাকমা মনোনয়ন ফরম জমা দিয়েছেন। 

এছাড়াও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। তারা হলেন, সাগরিকা চাকমা, মিনুচিং মারমা ও অয়ক্রইপ্রু মারমা। 

এর আগে গেল ২১ মার্চ খাগড়াছড়ির মাটিরাঙ্গা, রামগড়, মানিকছড়ি ও লক্ষীছড়ি উপজেলায় নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৮মে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। 

মনোনয়নপত্র যাচাই বাছাই ১৭ এপ্রিল। মনোনয়ন বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা যাবে ১৮ থেকে ২০ এপ্রিল পর্যন্ত। আপিল নিষ্পত্তির তারিখ নির্ধারণ করা হয়েছে ২১ এপ্রিল। এছাড়া প্রার্থীতা প্রত্যাহার ২২ এপ্রিল এবং প্রতীক বরাদ্দ করা হবে ২৩ এপ্রিল। নির্বাচন কমিশনের তথ্য তথ্যমতে, এবারে খাগড়াছড়ির চার উপজেলায় ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

 

একুশে সংবাদ/বিএইচ

 

Link copied!