AB Bank
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

উপজেলা পরিষদ নির্বাচনে মানিকগঞ্জের দুই উপজেলায় ৩২ জনের মনোনয়নপত্র দাখিল


Ekushey Sangbad
সায়েম খান, মানিকগঞ্জ
০৯:২০ পিএম, ১৫ এপ্রিল, ২০২৪
উপজেলা পরিষদ নির্বাচনে মানিকগঞ্জের দুই উপজেলায় ৩২ জনের মনোনয়নপত্র দাখিল

প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে মানিকগঞ্জের দুই উপজেলা হরিরামপুর ও সিঙ্গাইরে মোট ৩২ জন প্রতিদ্বন্দী প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এ দুই উপজেলার মধ্যে হরিরামপুরে চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন ৯ জন, ভাইস চেয়ারম্যান পদে ৮জন ও নারী ভাইস  চেয়ারম্যান পদে ৪ জন। অপরদিকে, সিংগাইর উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৩ জন।

মানিকগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মো: আমিনুর রহমান মিয়া সোমবার সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেন। 

হরিরামপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দী প্রার্থীরা হলেন- উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. রাজিবুল হাসান রাজিব, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সহ-সভাপতি মো. সাদ্দাম হোসেন, আয়ারল্যান্ডের ডাবলিন শহর আওয়ামী লীগের উপদেষ্টা সামছুল ইসলাম, হরিরামপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. সেলিম মোল্লা, হরিরামপুর উপজেলা পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান ও জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মো. আজিম খাঁন, হরিরামপুর উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান এবং জেলা আওয়ামী লীগের ত্রাণ ও দুযোর্গ বিষয়ক সম্পাদক দেওয়ান সাইদুর রহমান, জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. তামজিদ উল্লা প্রধান লিল্টু, হরিরামপুর উপজেলা যুবদলের যুগ্ন আহ্বায়ক ও বয়ড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান মো. জাহিদুর রহমান তুষার এবং নির্দলীয় (স্বতন্ত্র) রাকিব হাসান।

অন্যদিকে, সিঙ্গাইরে চেয়ারম্যান পদেপ্রতিদ্বন্দী প্রার্থীরা হলেন- স্বতন্ত্র (নির্দলীয়) নিত্য গোপাল সাহা বলাই, জামির্ত্তা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও স্বতন্ত্র (নির্দলীয়) মো. আবদুল হাকিম, সিঙ্গাইর উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক সায়েদুল ইসলাম ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. আব্দুল মাজেদ খান।

 বিএনপি : চেয়ারম্যান পদে শুধুমাত্র হরিরামপুর উপজেলায় বিএনপির একজন প্রার্থী অংশ নিচ্ছেন।

মো: জাহিদুর রহমান (তুষার) নামের ওই প্রার্থী উপজেলা যুবদলের যুগ্ন আহ্বায়ক। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে বিএনপির একাধিক প্রার্থী রয়েছে।

পিতা পুত্রের মনোনয়ন পত্র জমা:

হরিরামপুর উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন পিতা-পুত্র। তারা হলেন- হরিরামপুর উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. রাজিবুল হাসান রাজিব ও তার পিতা হরিরামপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. সেলিম মোল্লা।

উল্লেখ্য, তফসীল অনুযায়ী প্রথম ধাপে ১৫২টি উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৫ এপ্রিল। মনোয়নপত্র যাচাই-বাচাই ১৭ এপ্রিল। মনোয়নপত্র প্রত্যাহার ২২ এপ্রিল। প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল এবং ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৮ মে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!