AB Bank
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রামপালে ৩ পদে ১২ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল


Ekushey Sangbad
মল্লিক জামান, রামপাল, বাগেরহাট
০৫:৩৩ পিএম, ১৫ এপ্রিল, ২০২৪
রামপালে ৩ পদে ১২ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

দরজায় কড়া নাড়ছে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন। সারাদেশের মত বাগেরহাটের রামপালেও বইছে নির্বাচনী হাওয়া। চা এর আড্ডা থেকে চলাফেরার পথে সর্বত্র আলোচনায় গুরুত্ব পাচ্ছে, কে হচ্ছেন  রামপালের নতুন উপজেলা  চেয়ারম্যান। আর এবারের উপজেলা নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ দলীয় প্রতীক নৌকা না দেয়ার সিদ্ধান্ত  গ্রহণ করায় উপজেলা পরিষদ নির্বাচন এখন আলোচনার কেন্দ্র বিন্দুতে অবস্থান করছে।

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ এ রামপালে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা (সংরক্ষিত ) ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ ও জামায়াত ইসলামীর মোট ১২ জন প্রার্থী উপজেলা রিটার্নিং অফিসারের কার্যালয় ও জেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ে মনোনয়নপত্র দাখিল করেছেন।

সোমবার (১৫ এপ্রিল) সকালে উপজেলা চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন  ৫ জন।  তারা হলেন- বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেখ মোয়াজ্জেম হোসেন, সাবেক উপজেলা চেয়ারম্যান শেখ মোঃ আবু সাঈদ, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম জামিল হাসান জামু, উপজেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুল মান্নান ও জেলা জামায়াত ইসলামীর সহকারী সেক্রেটারী অধ্যাপক ইকবাল হোসেন।

ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন ৫ জন।  তারা হলেন- বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি মোঃ নুরুল হক লিপন, উপজেলা যুবলীগের সহ-সভাপতি মোঃ আবুল কালাম আজাদ, যুবলীগ নেতা মোল্যা মাসুদ বিল্লাল কাবির ,রামপাল উপজেলা জামায়াত ইসলামীর সহকারী সেক্রেটারী মোঃ আসাদুজ্জামান ও মেহেদী হাসান মিন্টু।

মহিলা (সংরক্ষিত) ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন, বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোসাঃ হোসনেয়ারা মিলি ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী অধ্যাপিকা ছায়েরা খাতুন।

উপজেলা নির্বাচন অফিসার মোঃ আব্দুস সাত্তার জানান, আগামী (৮ মে) প্রথম ধাপে রামপাল উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ উপজেলা মোট ১০ টি ইউনিয়ন নিয়ে গঠিত। এবার ৪৯টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে। এ উপজেলায় মোট ভোটার ১ লক্ষ ৩৮ হাজার ৩০৩ জন। তারমধ্যে ৬৮ হাজার ৬১২ জন পুরুষ ও ৬৯ হাজার ৬৯১ জন নারী ভোটার। তারা তাদের ভোটাধিকার প্রয়োগ করে নতুন উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা (সংরক্ষিত) ভাইস চেয়ারম্যান নির্বাচিত করবে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!