AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ঐক্যতান সেবা সংঘের উদ্যোগে গ্রামীণ  ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, ঠাকুরগাঁও
১২:৩৩ পিএম, ১৪ এপ্রিল, ২০২৪
ঐক্যতান সেবা সংঘের উদ্যোগে গ্রামীণ  ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

ঐক্যতান সেবা সংঘের উদ্যোগে ঈদুল ফিতর উপলক্ষে দিনব্যাপী বিস্কুট দৌড়, হাড়ি ভাঙ্গা, দৌড়, নিজেকে বাচাঁও, মিউজিকাল চেয়ার, ফুটবল দিয়ে লক্ষ্য ভেদসহ  প্রায় ৯ টি বিভিন্ন গ্রামীণ ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৩ এপ্রিল) দিনের ৭ নং চিলারং ইউনিয়নের মহাদেবপুর জলেশ্বরী বালিকা উচ্চ বিদ্যালয়ে এই গ্রামীণ ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়। 

গ্রামীণ ক্রীড়া প্রতিযোগিতার কয়েকটি খেলা দর্শকদের মাঝে টান টান উত্তেজনা সৃষ্টি করে। এরমধ্যে অন্যতম হলো মিউজিক্যাল চেয়ার। 

এই খেলাটিতে মাধ্যমিকে অধ্যয়নরত বালিকারা অংশগ্রহণ করেন।খেলাটিতে  যতজন অংশগ্রহণ করেছে ঠিক ততটি চেয়ার চারপাশে বৃত্তাকার করে সাজানো হয়। এর পরেই শুরু হয় মিউজিক, আর এই মিউজিকের সুরে চেয়ারের চার পাশে বৃত্তাকারে ঘুরতে হয় অংশগ্রহণকারীদের এবং মিউজিক বন্ধ হওয়ার সাথে সাথে চেয়াররে আসন গ্রহণ করতে হয়।আর প্রতিযোগিতায় অংশগ্রহণকারী যদি চেয়ারে আসন গ্রহণ করতে না পারলে খেলা থেকে বাতিল বলে গণ্য করা হয়।

মহিলাদের জন্য নিজেকে বাচাও খেলায় প্রত্যেক মহিলাদের হাতে একটি করে বেলুন ও আলপিন দেওয়া হয়। যে খেলার শেষ পর্যন্ত বেলুন টি অক্ষত অবস্থায় রাখতে সক্ষম হয় তাকে বিজয়ী ঘোষণা করা হয়। এরকম মোট ৯ টি গ্রামীণ ক্রীড়া প্রতিযোগিতার অংশগ্রহণ করা হয়। 

সর্বোপরি ছোটদের যেমন খুশি প্রতিযোগিতার পর বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। মাধ্যমে  শেষ হয় এই জমকালো আয়োজন।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে  ৭ নং চিলারং ইউনিয়নের চেয়ারম্যান  ও ঐক্যতান সেবা সংঘের উপদেষ্টা মণ্ডলীর সদস্য মো: ফজলুল হক বলেন, সুস্থ ও মাদকমুক্ত আগামী প্রজন্ম গড়তে শিশুদের খেলাধুলার প্রতি আরো মনোযোগ আকর্ষণ করার জন্য প্রতি বছর এই খেলা আয়োজন করার জন্য আহবান জানান।

উপদেষ্টা মন্ডলীর সদস্য ডা. ফারুক হোসেন(মেডিসিন বিশেষজ্ঞ,ঢাকা পিজি হাসপাতাল) পুরস্কার বিতরণীর অনুষ্ঠানে বলেন,শরীর এবং মনের সুস্থতার জন্য কায়িক শ্রমের বিকল্প নেই। যার একটা বড় মাধ্যম খেলাধুলা। খেলাধুলা বা ক্রীড়ানুশীলনের মাধ্যমে কায়িক শ্রমের পাশাপাশি মন ও মননের সৃজনশীল শক্তি বৃদ্ধি পায়। খেলাধুলা আয়োজনোর মাধ্যমে পারস্পরিক ভ্রাতৃত্ববোধ জাগ্রত হয়।

ঠাকুরগাঁও সদর উপজেলা  যুবলীগের  শিক্ষা প্রশিক্ষণ ও পাঠাগার বিষয়ক সম্পাদক ও অনুদান দাতা সদস্য মানিক হোসেন বলেন,নতুন প্রজন্মকে দেশ ও জাতীয় চেতনার সাথে সম্পৃক্ত করতে তাদেরকে পরিপূর্নভাবে ক্রীড়া ও সংস্কৃতি চেতনায় গড়ে তুলতে হবে। আমি চাই প্রতি বছর এই গ্রামীণ ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়।

ঠাকুরগাঁও সদর উপজেলা যুবলীগের দপ্তর সম্পাদক ও অনুদান দাতা সদস্য  জাকির হোসেন বলেন, খেলাধুলা বা ক্রীড়ানুশিলনের মাধ্যমে মানুষ খুঁজে পায় জীবন বিকাশের বিশালতা, পায় জীবন সংগ্রামের দুর্জয় মনোভাব। তাই শরীর ও মনকে চাঙ্গা রাখতে এই ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন। 

এছাড়াও উক্ত ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে ঐক্যতান সেবা সংঘের সভাপতি মো: সোহরাব হোসেনের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, জলেশ্বরী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আসাদুজ্জামান দুলাল, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও  অনুদান দাতা সদস্য মো: সুলতান চৌধুরী, উপদেষ্টা মণ্ডলীর সদস্য মানবিন্দু রায়,এস আই আনোয়ার হোসেন (বীরগঞ্জ থানা), ঐক্যতান সেবা সংঘের সাধারণ সম্পাদক মো: বেলাল হোসেন, যুগ্ম সাধারণ  সম্পাদক মো: সাদ্দাম হোসেন, অর্থ সম্পাদক মো: আজাদ হোসেনসহ অত্র সংগঠনের অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!