AB Bank
ঢাকা শুক্রবার, ২৪ মে, ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বগুড়ায় শাপলা মার্কেটে ১৫ দোকান ভস্মীভূত


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, বগুড়া
০১:৩৩ পিএম, ৭ এপ্রিল, ২০২৪
বগুড়ায় শাপলা মার্কেটে ১৫ দোকান ভস্মীভূত

বগুড়ার শাপলা সুপার মার্কেটে অগ্নিকাণ্ডে ১৫টি দোকান পুড়ে গেছে। আগুন নেভাতে দমকল বাহিনীর নিক্ষেপ করা পানিতে ক্ষতিগ্রস্ত হয়েছে আরো অন্তত ২০টি দোকানের মালামাল। ক্ষতিগ্রস্ত দোকানগুলোর মধ্যে কাপড় এবং ছাপাখানা রয়েছে। ঈদ মৌসুমে দোকান পুড়ে এবং পানিতে কাপড় ভিজে পথে বসেছেন ব্যবসায়ীরা।

 রোববার (৭ এপ্রিল) সকাল ৮টার দিকে শহরের স্টেশন রোড এলাকায় শাপলা সুপার মার্কেটে এ অগ্নিকাণ্ড ঘটে। আগুন লাগার খবর পেয়ে বগুড়ার তিনটি ফায়ার স্টেশনের আটটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে দেড় ঘণ্টার চেষ্টায় তা নিয়ন্ত্রণ করে।

মার্কেটের ব্যবসায়ীরা জানান, আগুনে ক্ষতিগ্রস্ত অধিকাংশই কাপড়ের দোকান এবং কয়েকটি ছাপাখানার। সকাল ৮টার দিকে মার্কেট বন্ধ থাকা অবস্থায় অগ্নিকাণ্ড ঘটে।

ওই মার্কেটের কাপড় ব্যবসায়ী মাসুদ রানা জানান, ঈদের জন্য তার দোকানে প্রায় ১৪ লাখ টাকার তৈরি পোশাক ছিল সেগুলো সব পুড়ে গেছে। পুড়ে যাওয়া দোকানের মধ্যে ৭টি ছাপাখানা (প্রিন্টিং প্রেস) ব্যবসায়ীদের বলে জানান আল আমিন নামে এক ব্যবসায়ী। তিনি বলেন, আমার দোকানে চারটা কম্পিউটারসহ প্রায় চার লাখ টাকার মালামাল ছিল, তার সবই পুড়ে গেছে।

বগুড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সরকারী পরিচালক মঞ্জিল হক জানান, আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে ফায়ার কর্মীরা।

পরে বগুড়া সদরের চারটি এবং শাজাহানপুর ও কাহালু উপজেলার ফায়ার সার্ভিসের চারটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে যোগ দেয়। মঞ্জিল হক বলেন, কীভাবে আগুনের সূত্রপাত, তা নিশ্চিত হওয়া যায়নি।

 

একুশে সংবাদ/সা.আ

Link copied!