AB Bank
ঢাকা রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ব্রাহ্মণবাড়িয়ায় ফসলি জমি থেকে অবাধে বালি উত্তোলন, হুমকিতে বসতবাড়ি


Ekushey Sangbad
এনায়েত খান, ব্রাহ্মণবাড়িয়া
০২:০১ পিএম, ৪ এপ্রিল, ২০২৪
ব্রাহ্মণবাড়িয়ায় ফসলি জমি থেকে অবাধে বালি উত্তোলন, হুমকিতে বসতবাড়ি

ব্রাহ্মণবাড়িয়ার সদর উপজেলার সাদেকপুর ইউনিয়নের রাজাখাঁ গ্রামে ফসলি জমি থেকে ড্রেজার দিয়ে অবৈধভাবে বিরামহীন বালু উত্তোলন করছে এলাকার একটি প্রভাবশালী মহল। বালু উত্তোলনকারীরা প্রভাবশালী হওয়ায় কেউ মুখ খুলছেন না। ড্রেজার দিয়ে বালু উত্তোলনের কারণে একদিকে যেমন ফসলি জমি ক্ষতিগ্রস্ত হচ্ছে, তেমনি ক্ষতিগ্রস্ত হচ্ছে বসতবাড়ি। 

প্রশাসনের পক্ষ থেকে অনেক সময় নামে মাত্র অভিযান পরিচালনা করা হলেও তেমন কোন সুফল আসছেনা। 

এ বিষয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন রাজাখাঁ গ্রামের মকবুল মিয়াসহ ভুক্তভোগীরা। অভিযোগে তারা উল্লেখ করেন, আমরা জমিতে চাষাবাদ করে ফসলাদি ফলিয়ে পরিবার পরিজন নিয়ে জীবন জীবিকা নির্বাহ করে আসিতেছি। পার্শ্ববর্তী জমির মালিক মো. আক্তার হোসেনসহ অন্যান্যরা জমির মাটি অন্যত্র বিক্রি করে দিচ্ছে। তারা গভীর গর্ত করে ড্রেজার দিয়ে মাটি খনন করছে। ফলে আমাদের ফসলি জমি ও বসত ভিটা বিলীন হওয়ার উপক্রম হয়েছে। আমরা তাদেরকে এই বিষয়ে নিষেধ করলে তারা প্রাণ নাশের হুমকি ধামকি দিচ্ছে। 

এ বিষয়ে ক্ষতিগ্রস্ত মকবুল মিয়া বলেন, আমরা ফসলি জমি থেকে মাটি খননকাজ বন্ধ রাখার ব্যবস্থা গ্রহণ করতে সংশ্লিষ্টদের সুদৃষ্টি কামনা করছি।

এ বিষয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সেলিম শেখ বলেন, ফসলি জমি থেকে বালু উত্তোলন নিষিদ্ধ। আমরা বিষয়টি তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করব।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!