AB Bank
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সাতক্ষীরা মেডিকেল কলেজে ছাত্রলীগের কমিটি নিয়ে সংঘর্ষ


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,সাতক্ষীরা
০৭:০৭ পিএম, ১ এপ্রিল, ২০২৪
সাতক্ষীরা মেডিকেল কলেজে ছাত্রলীগের কমিটি নিয়ে সংঘর্ষ

সম্প্রতি ঘোষিত ছাত্রলীগের সাতক্ষীরা মেডিকেল কলেজের কমিটি নিয়ে দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। পরে কলেজ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত হয়ে এই বিরোধ মেটায়।

সোমবার (১ এপ্রিল) দুপুরে ছাত্রলীগ কর্মীরা নব ঘোষিত কমিটির সভাপতি মুহিত ও সাধারণ সম্পাদক তানভীরকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করায় উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এর আগে গত শুক্রবার (২৯ মার্চ) রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন এবং সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে সাতক্ষীরা মেডিকেল কলেজ ছাত্রলীগের নতুন কমিটি ঘোষিত হয়। এরপরই অসন্তোষ দেখা দেয় মেডিকেল কলেজ ছাত্রলীগের মধ্যে।

খোঁজ নিয়ে জানা যায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগের দিন রাতে ক্যাম্পাসে বহিরাগত এবং শিবির ক্যাডারদের নিয়ে শো ডাউন এবং ভাঙচুর করে মুহিত-তানভীর। সেই ঘটনার প্রেক্ষিতে কলেজ কর্তৃপক্ষ মুহিতের ইন্টার্নশিপ স্থগিত করলেও তানভীরের কোনো শাস্তি হয়নি। বিভিন্ন গণমাধ্যমে এই বিষয়ে সংবাদ প্রকাশিত হলেও ২৯ মার্চ ঘোষিত কমিটিতে মুহিত-তানভীরকে সভাপতি ও সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়।

এতে ক্ষোভ প্রকাশ করে সোমবার এই দুই নেতাকে অবাঞ্ছিত ঘোষণা করলে উভয়পক্ষের মধ্যে দেখা দেয় উত্তেজনা। পরে শুরু হয় ধাওয়া-পাল্টা ধাওয়া।  

তবে এ ঘটনা নিয়ে সাতক্ষীরা জেলা ছাত্রলীগ সভাপতি আশিকুর রহমান বলেন, মেডিকেল কলেজের সাধারণ শিক্ষার্থীদের মধ্যে হাতাহাতি হয়েছে। কলেজ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত হয়ে এই বিরোধ মেটায়।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহিদুল ইসলাম বলেন, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মেডিকেল কলেজ ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সাতক্ষীরা মেডিকেল কলেজের অধ্যক্ষ রুহুল কুদ্দুস বলেন, ছাত্রলীগের নতুন কমিটি দেয়াকে কেন্দ্র করে ক্যাম্পাসে গ্রুপের সংঘর্ষ হয়েছে। তবে এখন পরিস্থিতি শান্ত রয়েছে।

 

একুশে সংবাদ/স.ট.প্র/জাহা

 

 

Link copied!